• বুধবার, ২৫ মে ২০২২, ১১ জৈষ্ঠ ১৪২৮
একদিনে শনাক্ত ৯৫০০, শনাক্তের হার ২৫.১১ শতাংশ

সংগৃহীত ছবি

জাতীয়

একদিনে শনাক্ত ৯৫০০, শনাক্তের হার ২৫.১১ শতাংশ

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৯ জানুয়ারি ২০২২

দেশে করোনা করোনা সংক্রমণ বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) দেশে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত রোগী হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৯ হাজার ৫০০ জন। শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ।

এ নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জনে। এর মধ্যে মারা গেছেন ২৮ হাজার ১৭৬ জন। এর আগের দিন (১৭ জানুয়ারি) আট হাজারের বেশি শনাক্ত ও ১০ জনের মৃত্যু হয়।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি মিলিয়ে ৮৫৫টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৫৩টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাব ৬৪৫টি।

এসব ল্যাবে পরীক্ষার জন্য সারাদেশের বিভিন্ন বুথ থেকে ৩৭ হাজার ৫৭৩টি নমুনা সংগ্রহ করা হয়েছিল। এদিন মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৭ হাজার ৮৩০টি। এ নিয়ে এখন পর্যন্ত দেশে অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ১ কোটি ১৯ লাখ ৬৬ হাজার ২৮৯টিতে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৮২ লাখ ১৩ হাজার ১১১টি, বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষার সংখ্যা ৩৭ লাখ ৫৩ হাজার ১৭৮টি।

গত ২৪ ঘণ্টাতে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে ১২ জন মারা গেছেন। এ নিয়ে দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে মোট মৃত্যু হলো ২৮ হাজার ১৭৬ জনের। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে দশ জন পুরুষ, দুই জন নারী। এর মধ্যে ১১ জন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এবং একজন বাসায় মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় যে ১২ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন তাদের মধ্যে ছয় জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, ২ জন করে বয়স ৬১ থেকে ৭০ বছর, ৭১ থেকে ৮০ বছর ও ৮১ থেকে ৯০ বছর।

এদিকে, গত ২৪ ঘণ্টাতে মৃত ১২ জনের মধ্যে ৮ জনই ঢাকা বিভাগের। বাকি দুই জন মারা গেছেন চট্টগ্রামে এবং একজন মারা গেছেন রাজশাহী বিভাগে। দেশের বাকি পাঁচ বিভাগে গত ২৪ ঘণ্টায় কেউ করোনা সংক্রমণ নিয়ে মারা যাননি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads