• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪২৯
করোনায় আরো ১৭ মৃত্যু, শনাক্ত ১৫৫২৭

সংগৃহীত ছবি

জাতীয়

করোনায় আরো ১৭ মৃত্যু, শনাক্ত ১৫৫২৭

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৬ জানুয়ারি ২০২২

দেশে গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৫২৭ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে নতুন সংক্রমণ নিয়ে দেশে করোনাভাইরাসের মোট সংক্রমণ হলো ১৭ লাখ ৩১ হাজার ৫২৪ জন। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ৩১ দশমিক ৬৪ শতাংশ। যা আগের দিন ছিল ৩২ দশমিক ৪০ শতাংশ।

একই সময়ে দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে মারা গেছেন ১৭ জন।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের উপপরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খানের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি মিলিয়ে ৮৬০টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৫৫টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি ও র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাব ৬৪৮টি।

এ সব ল্যাবে পরীক্ষার জন্য দেশের বিভিন্ন বুথ থেকে ৪৯ হাজার ২৭৫টি নমুনা সংগ্রহ করা হয়েছিল। এদিন নমুনা পরীক্ষা হয়েছে ৪৯ হাজার ৭৩টি।

এ নিয়ে এখন পর্যন্ত দেশে অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ১ কোটি ২২ লাখ ৬১ হাজার ২৫২টিতে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৩ লাখ ৫৮ হাজার ৩৭টি, বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষার সংখ্যা ৩৯ লাখ ৩ হাজার ২১৫টি।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত এই ১৭ জনের মধ্যে চারজন নারী, ১৩ জন পুরুষ। তাদের ১২ জন সরকারি ও পাঁচজন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় দেশের ৮ বিভাগের মধ্যে করোনায় ৫ বিভাগের বাসিন্দাদের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ১০ জন, চট্টগ্রামে চারজন, একজন করে রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগে মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় বরিশাল, সিলেট ও রংপুর বিভাগে কারও মৃত্যু হয়নি।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মৃতদের মধ্যে সর্বোচ্চ পাঁচ জনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। তিন জন মারা গেছেন ৫১ থেকে ৬০ বছর বয়সী। এ ছাড়া ১১ থেকে ২০ বছর বয়সীদের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছর বয়সী দুইজন, ৭১ থেকে ৮০ বছর বয়সী দুইজন মারা গেছেন, ৯১ থেকে ৯০ বছর বয়সী একজন, ৯১ থেকে ১০০ বছর বয়সী তিনজন মারা গেছেন

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads