• শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯
কোরবানিতে দেশের পশুই যথেষ্ট : প্রাণিসম্পদমন্ত্রী

সংগৃহীত ছবি

জাতীয়

কোরবানিতে দেশের পশুই যথেষ্ট : প্রাণিসম্পদমন্ত্রী

  • গাজীপুর প্রতিনিধি
  • প্রকাশিত ১৭ জুন ২০২২

আসন্ন কোরবানির ঈদে ভারত, মিয়ানমারসহ অন্যকোনো দেশ থেকে পশু আমদানি করতে হবে না, দেশের পশুই কোরবানির জন্য যথেষ্ট বলে দাবি করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, কোরবানির পশুতে আমরা স্বয়ংসম্পূর্ণ কালোবাজারির মাধ্যমে কোনো পশু যেন দেশে আসতে না পারে সে জন্য নানা পদক্ষেপ নেওয়া হয়েছে।

‘বদলে যাবে সারা দেশ, দুধে মাংসে বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে গাজীপুরের শ্রীপুরের ভাওয়াল রাজাবাড়ি বড়চালা এলাকায় অ্যানিমেল জেনেটিকসের উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী বলেন, আমরা চাই, দেশে সমৃদ্ধ ও আধুনিক পশু হোক। উন্নত দেশ অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, বুলগেরিয়া, ব্রাজিলসহ অন্যান্য দেশে যেভাবে বড় বড় পশু ও প্রচুর দুধ পাওয়া যায় সেভাবে বাংলাদেশের পশু বেড়ে উঠুক আধুনিক পদ্ধতিতে। প্রাণিসম্পদের বৈপ্লবিক পরিবর্তন আসার পাশাপাশি বিদেশে যে উন্নত জাতের পশু আছে আমাদের দেশেও এর বিস্তার ঘটাতে পারি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন-এসিআই অ্যাগ্রো বিজনেসের প্রেসিডেন্ট ড. এফ এইচ আনসারী, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম, গাজীপুর জেলা পুলিশের কালীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফারজানা ইয়াসমিন, গাজীপুর জেলা ডেইরি মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহিনুর ইসলাম শাহিন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads