• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪২৯
উৎসবের জন্য প্রস্তুত শিমুলিয়া প্রান্ত

ছবি: বাংলাদেশের খবর

জাতীয়

উৎসবের জন্য প্রস্তুত শিমুলিয়া প্রান্ত

  • মুন্সীগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত ২৪ জুন ২০২২

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট এলাকায় ২৭ হাজার স্কয়ার ফিটের সাংস্কৃতিক অনুষ্ঠানস্থল নির্মাণ কাজ শেষ হয়েছে। আজ শুক্রবার (২৪ জুন)  বিকালে ‌ এই স্থানে আলোকসজ্জা এবং সাউন্ড সিস্টেমের কাজ চলছে। পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ২৫,২৬,২৭ জুন  ৩ দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান হবে এখানে।

মুন্সিগঞ্জ জেলা প্রশাসন‌ আয়োজনে ও মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের সার্বিক সহযোগিতায় উক্ত অনুষ্ঠানের জন্য ইতোমধ্যে ২৭ হাজার ‌স্কয়ার ফ্রিটের মঞ্চ তৈরির কাজ সম্পন্ন হয়েছে।

আগামীকাল ২৫ জুন থেকে ২৭জুন পর্যন্ত তিন দিনব্যাপী এখানে বণার্ঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে। এই অনুষ্ঠানে দেশবরেণ্য শিল্পীরা অংশগ্রহণ করবেন বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

সরেজমিনে আজ শুক্রবার বিকালে শিমুলিয়া ৩নং ঘাটের কাছে পার্কিং ইয়াডে‌ গিয়ে দেখা যায় মাঠের মধ্যে ইতিমধ্যে তৈরি করা হয়েছে বিশাল সাংস্কৃতিক অনুষ্ঠানস্থলটি। মঞ্চের কাজ শেষ পর্যায়ে চলছে আলোকসজ্জা এবং সাউন্ড সিস্টেমের কাজ।

ওই স্থানে কাজ করা কর্মচারী কর্মকর্তারা জানালেন এই পদ্মাপারে সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য যে মঞ্চটি তৈরি করা হয়েছে তা দেশ সেরা।

দেশ বরেণ্য শিল্পীরা এই সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। পদ্মপারে বিশেষভাবে এই সংস্কৃতি মঞ্চ তৈরি করা হয়েছে। ইতিমধ্যে এই সাংস্কৃতিক মঞ্চের কাজ শেষ পর্যায়ে সন্ধ্যার আগেই বাকি কাজ সম্পন্ন হবে।

জেলা প্রশাসন মুন্সিগঞ্জ সূত্রে জানা গেছে ২৫ শে জুন থেকে ২৭ জুন বিকাল ৪টা হতে রাত সাড়ে ৯টা পর্যন্ত ৩ দিনব্যাপী এখানে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দেশ বৈরণ্য শিল্পী মিলা ,নিশিতা বড়ুয়া, বিজয় ,মামুন , হাসান কার্নীয়া, প্রীতম, কনা, অনন্ত,বর্ষা,বাঁধন, ফেরদৌস ,পূর্ণিমা ও মমতাজ এমপি।

এখানে ব্যান্ড শিল্পীর মধ্যে, ব্যান্ড লালন, ওয়ারফেজ ,ওল্ড স্কুল, শিরোনামহীন ,স্পন্দন রনি,  পাভেল ,আরমান ,দেবাসিস, মৌসুমী মৌ এবং তৌহিদা শ্রাবন্ন্য গান পরিবেশন করবেন।

অনুষ্ঠানস্থল তৈরি করা ফাইবার কমিউনেকেশন এর আপরেশন হেড এমএসআশরাফ বলেন,‌ আমরা এখানে চারদিন যাবত কাজ করতেছি। আমাদের এখানে কাজের মূল উদ্দেশ্যই হচ্ছে পদ্মা সেতু উদ্বোধন। এখানে কালচারাল একটা ইভেন্ট হবে তিন দিন ২৫, ২৬, ও ২৭ জুন। আমাদের কাজ শেষ পর্যায়ে  আজ বিকালের মধ্যে আমরা কাজটি শেষ করে কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করব।

ফাইবার কমিউনেকেশন এর স্বত্বাধিকারী রাজিব ডিজি রেকর্স বলেন, বাংলাদেশের মধ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানের এর আগে যে ধরনের এরেজমেন্ট হয়েছে তার মধ্যে এটা অন্যতম। ঢাকার সবচাইতে ভালো যে সিঙ্গাররা আছেন সবাই এক মঞ্চে এখানে একত্র হবেন। খুব বড় একটি কাজ হচ্ছে, সেতু উদ্বোধনকে ঘিরে এখানে একটি উৎসব হবে। পদ্মা সেতু নিয়ে সারা বিশ্ব, এবং আমরা যারা বাঙালিরা আছি খুব উচ্ছ্বসিত আমরা। পদ্মা সেতু উদ্বোধনকে কেন্দ্র করে এত বড় একটি অনুষ্ঠানস্থল করতে পেরে আমি সত্যিই উচ্ছ্বাসিত।

তিনি আরো বলেন,আমাদের এখানে সাধারণত তিন হাজার চেয়ার থাকবে। এছাড়া ভিআইপিদের জন্য আরও আড়াইশো সিটের ব্যবস্থা থাকবে। সর্ব সাফল্যে সাড়ে তিন হাজারের মতো আসনের ব্যবস্থা করা হয়েছে। এই স্থানটা ৩০০ ফুট লম্বা এবং ৯০ ফুট চওড়া।

মুন্সিগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসূল বলেন, পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে এখানে ৭ দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান হওয়ার কথা ছিল। কিন্তু বন্যা পরিস্থিতির কারণে এখোন তিন দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান হবে । উদ্বোধনকে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads