• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯
করোনায় আরো ৬ জনের মৃত্যু, শনাক্ত ১১০৫

ফাইল ছবি

জাতীয়

করোনায় আরো ৬ জনের মৃত্যু, শনাক্ত ১১০৫

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০২ জুলাই ২০২২

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের নতুন সংক্রমণ আগের দিনের চেয়ে কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছে ১ হাজার ১০৫ জন। যা আগের দিন ছিল ১ হাজার ৮৯৭ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিতদের মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে। যা আগের দিন ছিল ৫ জন।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খানের সই করা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৮ হাজার ৩৫৭টি নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ১ হাজার ১০৫ জনের শরীরে। আগের দিন এই সংখ্যা ছিল ১ হাজার ৮৯৭ জন। গত ২৪ ঘণ্টার তথ্য মিলিয়ে দেশে করোনাভাইরাসের মোট সংক্রমণ শনাক্ত হলো ১৯ লাখ ৭৬ হাজার ৭৮৭ জনের শরীরে।

আগের দিন নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ছিল ১৫ দশমিক ৩১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় এই হার কমে হয়েছে ১৩ দশমিক ২২ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। যা আগের দিনও একই হারে ছিল।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২৩৩ জন, যা আগের দিন ছিল ২৪৮ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হলেন ১৯ লাখ ৭ হাজার ৯৯০ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৫২ শতাংশ। আগের দিন সুস্থতার হার ছিল ৯৬ দশমিক ৫৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে ৬ জনের মৃত্যু হওয়ায় দেশে মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৬০ জনের। এর মধ্যে ১৮ হাজার ৬১৩ জন, নারী মারা গেছেন ১০ হাজার ৫৪৭ জন। শতকরা হিসেবে পুরুষ মৃত্যু হার ৬৩ দশমিক ৮৩ শতাংশ, নারী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৭ শতাংশ।
এদিকে, গত ২৪ ঘণ্টাতেও দেশে ৮৮০টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি এবং র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬২টি। সব ধরনের ল্যাব মিলিয়ে সরকারি ল্যাবের সংখ্যা ৬৫৫, বেসরকারি ল্যাবের সংখ্যা ২২৫।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads