• বৃহস্পতিবার, ৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮
জয়ী হলেন যেসব তারকা

সংগৃহীত ছবি

শোবিজ

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন

জয়ী হলেন যেসব তারকা

  • বিনোদন ডেস্ক
  • প্রকাশিত ০৪ মে ২০২১

ভারতের পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে এবার ছিল তারকা প্রার্থীদের ছড়াছড়ি। সিনেমা ছেড়ে গত কয়েক মাস বিজেপি ও তৃণমূলে ভাগ ছিলেন টালিউডের অভিনয় শিল্পীরা। ফলাফল প্রকাশের পর সেই যাত্রা শেষ হলো। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর আসনে আবারো বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার এই জয়ে অন্য কর্মীদের মতো টলিউড তারকা দেব, মিমি ও নুসরাত দলকে জেতাতে সব সময় এগিয়ে ছিলেন। প্রথম থেকে নির্বাচনের প্রচার পরিকল্পনা দায়িত্ব দেওয়া হয় দলের তিন তারকাপ্রার্থী দেব, মিমি, নুসরাতকে। মমতা বলেছিলেন, ‘দেব, মিমি, নুসরাতকে বেশি করে সময় দিতে হবে।’ এর পরই তারকারা শুটিংয়ের কাজ সেরে যোগ দেন দিদির প্রচারণায়।

দেব বলেন, ‘২০১৯ সালের লোকসভা ভোটের সময় এত জনসমাগম দেখিনি, যা এবারের বিধানসভায় দেখেছি। প্রচার চলাকালীন কোভিডের প্রকোপ বাড়ায় প্রকাশ্য সভায় দাঁড়িয়ে মানুষকে মাস্ক পড়তে বলেছি। এমনকি এটাও বলেছি যে, বাড়ি থেকে বের হবেন না। যাকে খুশি ভোট দিন। আমাদের দলের এই ব্যবহার মানুষের পছন্দ হয়েছে, তারা বুঝেছেন আমরা তাদের পাশে আছি।’

ভারতীয় একটি সংবাদমাধ্যমে মিমি চক্রবর্তী বলেন, ‘বাংলা আজ যা করে, ভারত আগামীকাল তা ভাবে।’ এই প্রবাদই আবার সত্যি করে দিলেন মাননীয় মুখ্যমন্ত্রী।

এই নির্বাচনে বহু জায়গায় সভা, সমাবেশ করেছেন মিমি। সেই অভিজ্ঞতা জানিয়ে মিমি বলেন, যখন যে জায়গায় পা রেখেছি, মানুষের স্বতঃস্ফূর্ত উচ্ছ্বাস দেখতে পেয়েছি। জলপাইগুড়িতে কোনো দিন তৃণমূল জিততে পারেনি। এবার সেটাও হয়েছে। মানুষের আলাদা আবেগ কাজ করে মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে। আমি দলকে খুব ভালোবাসি। আমার আলাদা কি স্বার্থ? আমি, দেব, নুসরাত প্রার্থী না হয়েও যেভাবে এই বিধানসভা নির্বাচনের জন্য প্রচার করেছি, তার পেছনে স্বার্থ ছিল না।

জয়ের খবর জানাতেই নুসরাত টুইটে লেখেন, ‘খেলা হয়েছে, জেতা হচ্ছে।’

টালিউড অভিনেত্রী জুন মালিয়া গত মার্চে তৃণমূলে যোগ দেন। রাজনীতিতে নাম লেখিয়ে মেদেনীপুর আসন থেকে নির্বাচনে অংশ নেন এই অভিনেত্রী। আর বিজয় নিয়ে ঘরে ফিরলেন জুন মালিয়া। টেলিভিশন অভিনেত্রী লাভলী মৈত্র সোনারপুর দক্ষিণ আসন থেকে বিজয়ী হয়েছেন। টলিউডের জনপ্রিয় অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী। এর আগে তৃণমূল কংগ্রেমের হয়ে দুবার বারাসাত আসন থেকে বিধানসভা নির্বাচনে বিজয়ী হন। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন চিত্রনায়ক হিরণ চট্টোপাধ্যায়। খড়গপুর সদর আসনে তৃণমূলকে হারিয়ে বিজয়ী হয়েছেন হিরণ।

টলিউডের কমেডিয়ান কাঞ্চন মল্লিক প্রথমবার রাজনীতিতে নাম লেখিয়েছেন। আর তৃণমূলে যোগ দিয়েই উত্তরপাড়ার টিকিট পেয়ে যান তিনি। অন্যদিকে বারাকপুর আসন থেকে তৃণমূলের হয়ে জয় লাভ করেছেন পরিচালক রাজ চক্রবর্তী। চণ্ডীপুর আসনে তৃণমূলের হয়ে জয়ী হয়েছেন অভিনেতা সোহম চক্রবর্তী।  

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads