• বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮
ঈদের ছবি

সংগৃহীত ছবি

শোবিজ

ঈদের ছবি

  • সালেহীন বাবু
  • প্রকাশিত ১১ মে ২০২১

প্রতি ঈদে দর্শকের জন্য বাড়তি আনন্দ যোগ করে সিনেমা। যুগ যুগ ধরে ঈদ উৎসবে দর্শক নতুন নতুন সিনেমা দেখে খুঁজে পান অন্য রকম আমেজ। তাই তো ঈদকে কেন্দ্র করে ছবি নির্মাণের ক্ষেত্রে থাকে নির্মাতাদের বাড়তি প্রস্তুতি। তবে বর্তমান প্রেক্ষাপট ভিন্ন। করোনাভাইরাসের কারণে গত বছরের রোজার ঈদের মতো এবারের ঈদেও সিনেমা হলে মুক্তি পাচ্ছে না নতুন ছবি। আসন্ন ঈদুল ফিতরে প্রেক্ষাগৃহ খোলা থাকছে কি থাকছে না-এ নিয়ে এখনো শঙ্কায় আছেন সিনেমা-সংশ্লিষ্ট সমিতিগুলোর নেতারা। সিনেমা হল খোলা থাকলেও করোনার কারণে হলে দর্শকরা যাবেন কি না-এই শঙ্কায় সিনেমা মুক্তিতে পিছু হটছেন ঈদের জন্য নির্মিত সিনেমার প্রযোজক ও পরিচালকরা। তবে কোনো কোনো প্রযোজক আবার হল খোলা থাকলে হলে সিনেমা মুক্তির আশ্বাসের কথা জানিয়েছেন। তবে হলে সিনেমা মুক্তি না পেলেও হলের বিকল্প হিসেবে অনলাইন প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে একাধিক ওয়েব ফিল্ম। আসছে ঈদে সাতটি নতুন সিনেমার ওয়ার্ল্ড প্রিমিয়ার করবে চ্যানেল আই। এগুলো হলো আহত ফুলের গল্প, তুমি আছো তুমি নাই, ঊনপঞ্চাশ বাতাস, অলাতচক্র, কাঠবিড়ালি, প্রিয় কমলা এবং শাটল ট্রেন। এ ছাড়া এবারের ঈদে নাগরিক টিভিতেই প্রচার হবে শাকিব খান অভিনীত ১৮টি সিনেমা। আসছে ঈদে দীপ্ত টিভিতে ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে শাকিব খানের বীর। কাজী হায়াত পরিচালিত এই ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করেছেন শবনম বুবলী। এদিকে গত ঈদে শাকিব খান অভিনীত নবাব এলএলবি ছবিটি ওটিটি প্ল্যাটফর্মে রিলিজ হলেও এবারের ঈদে অনলাইন প্ল্যাটফর্মে শাকিবের কোনো নতুন ছবি মুক্তি পাচ্ছে না বলে জানিয়েছেন তিনি নিজেই। তার নতুন ছবি অন্তরাত্মা ঈদের জন্য নির্মাণ করা হলেও করোনা পরিস্থিতির কারণে আপাতত তা মুক্তি পাচ্ছে না বলে জানিয়েছেন প্রযোজক সোহানী হোসেন।

করোনাভাইরাসের এই সময়ে ঘরবন্দি মানুষের জন্য তাদের পছন্দ অনুযায়ী যে কোনো সময় যে কোনো প্রোগ্রাম দেখার প্ল্যাটফর্ম নিয়ে জনপ্রিয় হয়ে উঠেছে ওটিটি বা ওভার দ্য টপ। ঈদে এই প্ল্যাটফর্মগুলোতে মুক্তি পাচ্ছে একাধিক ওয়েব ফিল্ম। ঈদে দেশীয় একটি নতুন ওটিটি প্ল্যাটফর্মের যাত্রা শুরু হচ্ছে। এতে নাট্য পরিচালক মিজানুর রহমান আরিয়ান পরিচালিত তারকাবহুল ছবি নেটওয়ার্কের বাইরে প্রচার হবে বলে জানিয়েছেন নির্মাতা। এতে অভিনয় করছেন শরিফুল রাজ, নাজিফা তুষি, ইয়াশ রোহান, ফারিন, অর্ষা, তাসনুভা তিশা, খায়রুল বাশার ও জোনায়েদ বোগদাদী। অন্যদিকে ব্যাচেলর পয়েন্ট খ্যাত নির্মাতা কাজল আরেফিন অমির ঠান্ডা নামে একটি ওয়েব ছবি ভারতীয় একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে বলে নিশ্চিত হওয়া গেছে। ব্যাচেলর পয়েন্ট নাটকের অভিনয়শিল্পীদের নিয়েই নির্মিত হয়েছে ছবিটি।

এদিকে ডার্ক সাইড অব ঢাকা নামের ওয়েব ফিল্মটি ঈদে ওটিটি প্ল্যাটফর্ম আই থিয়েটারে মুক্তি পাওয়ার কথা রয়েছে। ঢাকা শহরের গল্প নিয়ে নির্মিত এই ছবিটি পরিচালনা করবেন রায়হান রাফি। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত ছবিতে কে কে অভিনয় করবেন, তা এখনও চূড়ান্ত হয়নি। শিগগির শিল্পী চূড়ান্ত করে শুটিংয়ে নামবেন পরিচালক। যদিও পরিচালকের দাবি, সিনেমার বেশ কিছু অংশের দৃশ্যধারণ হয়েছে।

 প্রতি বছরই সিনেমার দর্শকরা অপেক্ষা করেন ঈদ আসবে কবে। তারা সিনেমা দেখতে হলে যাবেন। হলগুলো পুরো হাউসফুল থাকে। ঈদের ছবিগুলো ঘিরে সাজ সাজ রব পড়ে যায়। তবে এবার এগুলো আর কিছুই হবে না। নিজের বাসায় টেলিভিশন সেটের সামনে বসেই সিনেমা দেখে সন্তুষ্ট থাকতে হবে তাদের।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads