• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
নতুন গান নিয়ে সাবিনা ইয়াসমিন

সংগৃহীত ছবি

শোবিজ

নতুন গান নিয়ে সাবিনা ইয়াসমিন

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ২৭ জুন ২০২১

দেশীয় সংগীতাঙ্গনে অনেক জুনিয়র ও নামমাত্র কণ্ঠশিল্পীদের গানের হিড়িক পড়লেও প্রথিতযশা গায়ক-গায়িকার গান প্রকাশের জন্য বেগ পেতে হচ্ছে। এই পরিবেশে দেশের জীবন্ত কিংবদন্তি গায়িকা সাবিনা ইয়াসমিনকেও একটি গানের জন্য অডিও প্রযোজনা প্রতিষ্ঠানের কাছে গিয়ে অনুরোধ করতে হয়েছে। কিন্তু তার মতো সিনিয়র শিল্পীকেও ফিরতে হয়েছে খালি হাতে। এ নিয়ে বেশ আক্ষেপও রয়েছে তার। যে কারণে দীর্ঘদিন ধরে নতুন কোনো গানে কণ্ঠ দিতে দেখা যায়নি তাকে। তবে নতুন গান না গাইলেও গত বছরের শেষেরদিকে প্রথমবারের মতো সুরকার হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। প্রয়াত চলচ্চিত্র অভিনেত্রী সারাহ বেগম কবরীর নির্মিতব্য ‘এই তুমি সেই তুমি’ ছবির চারটি গানের সুর করেন তিনি। মূলত কবরীর একান্ত অনুরোধে ৫৩ বছরের ক্যারিয়ারে প্রথমবারের মতো গানের সুর করেন তিনি।

তবে চারটি গানের সুর করলেও মাত্র একটি গানের কণ্ঠ দিয়েছিলেন তিনি। তারপর আবারও গান গাওয়া থেকে দূরে ছিলেন ‘গানের পাখি’খ্যাত এ বরেণ্য তারকা। তবে নতুন খবর হচ্ছে, বিরতি ভেঙে ফের কণ্ঠে গান তুলে নিলেন সাবিনা ইয়াসমিন। বাংলাদেশের পুলিশ বাহিনীকে নিয়ে এ গানটির শিরোনাম ‘জনতার পুলিশ’।

কবির বকুলের কথায় গানটির সুর করেছেন ক্লোজআপ তারকা পুলক অধিকারী। আর সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যাণ। গত ২৪ জুন রাতে মগবাজারে সুমন কল্যাণের নিজস্ব স্টুডিওতে গানটির রেকর্ডিং-এর কাজ সম্পন্ন হয়। এতে সাবিনা ইয়াসমিনের সঙ্গে সহযোগী কণ্ঠও দেন পুলক।

গানটি প্রসঙ্গে সাবিনা ইয়াসমিন বলেন, ‘গীতিকার হিসেবেতো কবির বকুল অসাধারণ, যার কোনো তুলনাই নেই। অন্যদিকে পুলক খুব ভালো গান গায়। সেই সাথে এবার এই গানের সুরও করেছে পুলক। কথা উপযোগী সুর করেছে সে। আমার কাছে সবকিছু মিলিয়ে খুব ভালো লেগেছে। আশা করি নতুন এ গানটি আমার ভক্ত-অনুরাগীদের কাছে ভালো লাগবে।

সাবিনা ইয়াসমিনের গানে সুর করা এবং তার সঙ্গে কণ্ঠ দেওয়ায় বেশ উচ্ছ্বসিত পুলক। তিনি বলেন, ‘আমাদের সবার জীবনে কিছু কিছু দিন স্মরণীয় হয়ে থাকে বিশেষ কিছু ঘটনার জন্য। ২৪ জুন ছিল আমার জীবনের এমন একটা দিন। বিশেষ এজন্য যে, বাংলাদেশ পুলিশের জন্য করা একটি বিশেষ গানে বাংলাদেশের বিখ্যাত জীবন্ত কিংবদন্তি আমাদের সবার প্রিয় সাবিনা ইয়াসমিন ম্যাডামের সাথে গাওয়ার সৌভাগ্য হয়েছে আমার। আরও সৌভাগ্য এজন্য যে, গানটির সুরও করেছি আমি। মানে আমার সুরে সাবিনা ম্যাডাম গেয়েছেন, ভাবতেই গা শিউরে উঠছে। তার সাথে এর আগে একটা গান গাওয়ার সৌভাগ্য হয়েছিল একটা চলচ্চিত্রের গানে। সে গানটি করেছিলেন আমাদের প্রয়াত সংগীত পরিচালক ফরিদ আহমেদ ভাই। কিন্তু সেই গানটা দুইজন দুইদিন ভয়েস দেওয়ার কারণে সাবিনা ম্যাডামের সঙ্গে দেখাই হয়নি। কিন্তু ২৪ জুন তিনি আমার মাথায় হাত দিয়ে আশীর্বাদ করেছেন। এটা আমার জন্য কত বড় পাওয়া বোঝাতে পারব না। আর এই সুযোগটা যিনি করে দিয়েছেন তিনি শ্রদ্ধেয় কবির বকুল ভাই। আমি তার কাছে বিশেষভাবে কৃতজ্ঞ।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads