• রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯
কোরবানির ঈদে মুক্তি পাবে ‘পরান’!

সংগৃহীত ছবি

শোবিজ

কোরবানির ঈদে মুক্তি পাবে ‘পরান’!

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৮ জুন ২০২২

গত ২০১৯ সালের শেষের দিকে নির্মিত হয় ‘পরান’। লক্ষ্য ছিল পরের বছর ভালোবাসা দিবসে মুক্তি দেওয়া। কিন্তু পারেননি। তখন কে জানত সেটা ছিল কেবল শুরু, এরপর আরো কয়েক দফা পিছিয়ে যাবে ছবিটি। ২০২০ সালে মুক্তি দিতে না পেরে নতুন করে ভাবা হয় পরের বছরে ঈদুল ফিতরে মুক্তি দেওয়ার কথা। কিন্তু ২০২১ সালেও ‘পরান’ দর্শকদের দেখানো সম্ভব হয়নি। এরপর ঠিক হয় ২০২২ সালে ঈদুল ফিতরে মুক্তি পাবে ছবিটি। সেটাও হয়নি। এখন শোনা যাচ্ছে আগামী ঈদুল আজহায় মুক্তি পাবে ‘পরান’।

কিন্তু এতবার যখন পিছিয়ে তখন শঙ্কা জাগে নতুন মুক্তির তারিখ নিয়েও। তবে ছবির পরিচালক রায়হান রাফি জানান, এবার মুক্তির তারিখ নিয়ে কোনো অনিশ্চয়তা নেই। ‘পরান’ বারবার পেছানোর বড় কারণ ছিল করোনা। রাফি বলেন, ছবিটি নির্মাণের শেষে করোনার কবলে পড়ে।

কয়েকবার উদ্যোগ নেওয়ার পরও মুক্তি দেওয়া সম্ভব হয়নি। চলতি বছরের ঈদুল ফিতরে মুক্তি দেওয়ার ইচ্ছা ছিল। কিন্তু ঈদে আমার একসময়কার প্রধান সহকারী পরিচালক এম রাহিমের ‘শান’ মুক্তি পায়। এ কারণে মুক্তি স্থগিত করি। ‘শান’ আমার পরিবারেরও ছবি।

করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় এখনই ছবিটি মুক্তি দেওয়ার সঠিক সময় বলে মনে করেন পরিচালক, দর্শকেরা ধীরে ধীরে সিনেমা হলে আসছে। বন্ধ হলও খুলছে। ছবিটি মুক্তির এখনই উপযুক্ত সময়। তার ছবিটি নিয়ে দর্শকের বাড়তি আগ্রহ আছে উল্লেখ করে পরিচালক আরো বলেন, ছবিটি মুক্তির জন্য দর্শকের অনেক চাপ ছিল। কয়েক বছর ধরেই ফেসবুকে আমার অনুসারীরা পরান কবে মুক্তি পাবে জানতে চেয়েছেন।

‘পোড়ামন ২’ ও ‘দহন’-এর পর ‘পরান’ রাফির নির্মাণ করা তৃতীয় ছবি। ছবিটি নিয়ে দর্শকদের প্রত্যাশা সম্পর্কে পরিচালক বলেন, আমার প্রথম দুই ছবিতেই দর্শকের সাড়া পেয়েছি। মাঝে নির্মাণ করা ওয়েব ছবিগুলোও নিয়েও দর্শকেরা কথা বলেছেন। এ পর্যন্ত আমার কোনো কাজ দেখেই নিরাশ হননি দর্শক। আশা করছি, এই ছবিও তাদের পছন্দ হবে।

‘পরান’-এর নায়িকা বিদ্যা সিনহা মিম। ঈদে সর্বশেষ মিমের ছবি মুক্তি পায় ২০১৫ সালে। সেটা ছিল ‘পদ্ম পাতার জল’। প্রায় সাত বছর পর বড় উৎসবে সিনেমা মুক্তি পাচ্ছে-এ খবরে ভীষণ খুশি অভিনেত্রী। মিম বলেন, মাঝে অনেক বছর ঈদে আমার ছবি মুক্তি পায়নি। তা ছাড়া বেশ কয়েকবার এ ছবিটির মুক্তির দিন পিছিয়েছে। উৎসবে মুক্তি পেতে যাচ্ছে। খুব ভালো লাগছে। অপেক্ষার ফল ভালোই হয়। পরিচালক জানিয়েছেন বাংলাদেশে ঘটে যাওয়া বহুল আলোচিত একটি সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে এই ছবির গল্প লেখা হয়েছে। কোন ঘটনা, সেটা অবশ্য খোলাসা করেননি তিনি। ছবিতে মিম ছাড়া আরো অভিনয় করেছেন শরীফুল রাজ, ইয়াশ রোহান প্রমুখ। ‘পরান’-এর চিত্রনাট্য যৌথভাবে লিখেছেন সাজাহান সৌরভ ও পরিচালক নিজেই।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads