• শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
‘অভিনয়ের ধরনে পরিবর্তন এসেছে’

সংগৃহীত ছবি

শোবিজ

‘অভিনয়ের ধরনে পরিবর্তন এসেছে’

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ২৩ জুলাই ২০২২

মঞ্চ, টিভি ও চলচ্চিত্র অভিনেত্রী ফারহানা মিলি আমেরিকাতে মঞ্চ নাটকের প্রদর্শনী শেষে সমপ্রতি দেশে ফিরেছেন। গত ২১ ও ২৮ জুন আমেরিকাতে তার অভিনীত বুদ্ধদেব বসু রচিত ও লিয়াকত আলী লাকী পরিচালিত ‘তপস্বী ও তরঙ্গিনী’ নাটকটি মঞ্চস্থ হয় এবং পুরস্কৃতও হয়।

‘লোক নাট্যদল’ এবং ফারহানা মিলির জন্য এই প্রাপ্তি ছিল অন্য রকম এক অর্জন। দেশে ফিরেই কোনো রকম বিশ্রাম নিয়ে আবারো দলের জন্য ফের মঞ্চপাড়ায় আসা-যাওয়া শুরু করছেন ‘মনপুরা’ চলচ্চিত্র খ্যাত এই মডেল-অভিনেত্রী। গত কাল শুক্রবার রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মঞ্চস্থ হয় তার ‘তপস্বী ও তরঙ্গিনী’ নাটকটি। নাটকটির আবহসংগীত ও পোশাক পরিকল্পনায় আছেন ইয়াসমীন আলী এবং মঞ্চ ও আলোক পরিকল্পনায় রয়েছেন লিয়াকত আলী লাকী। দেশে ফিরেই কোনো টিভি নাটকে কাজ না করেই দলের হয়ে মঞ্চে ওঠা অনেক ভালো লাগা ও সম্মানের উল্লেখ করে মিলি বলেন, ‘ভীষণ ভালো লাগছে প্রথমবার এই দলের হয়ে তপস্বী ও তরঙ্গিনী নিয়ে আমেরিকাতে শো করেছি এবং পুরস্কৃতও হয়েছি।

এটি দলের জন্য অনেক আনন্দের এবং গর্বের ব্যাপার। সত্যি বলতে কী, দলের হয়ে কাজ করার মধ্যে নিজের মধ্যেই ভীষণ তৃপ্তি কাজ করে। আমি লোক নাট্যদলের হয়ে মঞ্চে অভিনয় করছি এটা আমার জন্য অনেক গর্বের, সম্মানের। লাকী আঙ্কেলের প্রতি এ জন্য সব সময়ই আমি ভীষণভাবে কৃতজ্ঞ। আর দলও আমাকে সহযাগিতা করে, অনুপ্রাণিত করে এটাও আমার ভীষণ ভালো লাগা। আর দেশে ফিরেই আসলে কোনো রকম বিশ্রাম নিয়ে আবারো এই নাটকের মঞ্চায়নের জন্য টানা কয়েকদিন সময় দিতে হয়েছে। সত্যি বলতে কী আমার কাছে মনে হয় মঞ্চটাই অভিনয়ের আমার মূল জায়গা। মঞ্চে দাঁড়ালেই বুকের ভেতর কেমন যেন প্রশান্তি অনুভব করি আমি। সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি আজকের তপস্বী ও করঙ্গিনী দেখার জন্য।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads