• শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
অরুণার আহ্বান

সংগৃহীত ছবি

শোবিজ

অরুণার আহ্বান

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ২৪ জুলাই ২০২২

অরুণা বিশ্বাস। বাংলাদেশের চলচ্চিত্র ও নাটকের একজন অনবদ্য অভিনয়শিল্পী। চলচ্চিত্রে অভিনয়ের শুরুর সময় থেকে এখনো পর্দায় তার নান্দনিক উপস্থিতি দর্শকদের দারুণভাবে মুগ্ধ করে। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি বর্তমান সময়ে টিভি নাটকেও অভিনয় করছেন এই গুণী শিল্পী। দিনদিন যেন তার অভিনয়ের দক্ষতা বেড়েই চলেছে। সহশিল্পী এবং নির্মাতারা তার অভিনয়ের প্রশংসা করেন সবসময়ই। চলচ্চিত্রের বিরোধ মিটিয়ে সবাইকে এক হওয়ার আহ্বান জানিয়েছেন গুণী অভিনেত্রী ও নির্মাতা অরুণা বিশ্বাস। তিনি বলেন, আমাদের চলচ্চিত্রের অনেক অতীত ঐতিহ্য আছে। ঠিক তেমনি নতুনরাও এগিয়ে আসছেন। বিরোধ মিটিয়ে চলুন সবাই সবার পাশে দাঁড়াই, অনুরোধ সবার জন্য। মূলত ঈদের চলচ্চিত্র মুক্তিকে কেন্দ্র করে যে রেষারেষি চলছে, কাদা ছোড়াছুড়ি হচ্ছে, সেটা বন্ধ করে একসঙ্গে চলার আহ্বান জানিয়েছেন তিনি। বিষয়টি নিয়ে অরুণা বিশ্বাস বলেন, আমি চলচ্চিত্রের মানুষ। এই অঙ্গনকে ভালোবাসি, ধারণ করি মনে। সুতরাং কেউ চলচ্চিত্রের দিকে আঙ্গুল তুলুক সেটা ভালো লাগে না। ইদানীং দেখছি চলচ্চিত্রে বিরোধে জড়াচ্ছেন অনেকে। সিনেমা মুক্তি নিয়েও কাদা ছোড়াছুড়ি হচ্ছে।

এটা কাম্য নয়। কারণ আমাদের চলচ্চিত্রের একটি ঐতিহ্য আছে, দারুণ ইতিহাস আছে। নতুন প্রজন্মকে এই ঐতিহ্য ধারণ করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। অরুণা বিশ্বাস বলেন, আমাদের চলচ্চিত্রের মানুষদেরই এর সম্মান রক্ষা করতে হবে। তাই বিরোধ নয়, কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। তাহলেই আমরা সুন্দরের পথে এগিয়ে যেতে পারবো। প্রসঙ্গত, গত তিন দশকেরও বেশি সময় ধরে মঞ্চ, টিভি ও চলচ্চিত্রে অভিনয় করে যাচ্ছেন অরুণা বিশ্বাস। পাশাপাশি সামলাচ্ছেন সেন্সর বোর্ডের গুরুত্বপূর্ণ দায়িত্বও। ব্যাপক ব্যস্ততার মাঝেও সমপ্রতি সরকারি অনুদানের একটি চলচ্চিত্র নির্মাণ শেষ করেছেন। সমপ্রতি ‘অসম্ভব’- শিরোনামের এ চলচ্চিত্রটির সম্পাদনা শেষ করেছেন তিনি। চলতি বছরের শেষে এ সিনেমাটি মুক্তির ইচ্ছা আছে বলেও জানান অরুণা।

বর্তমান কাজ প্রসঙ্গে অরুনা বিশ্বাস বলেন, এখন যে ধরনের স্ক্রিপ্ট আসে তাতে আমি আমার নিজেকে যথাযথ উপস্থাপনের তেমন কোনো সুযোগই দেখি না। তিলে তিলে অনেক কষ্ট করে আমি আমার নিজেকে আজকের অরুনা বিশ্বাসে পরিণত করেছি। একজন শিল্পী তার পেশাগত কাজে যদি সারা জীবন সৎ থেকে অনায়াসে কাজ করে যান, তবে সেই শিল্পী সারা জীবনই দর্শকের ভালোবাসা কাজের মধ্যে থেকেই দর্শককে ভালো ভালো কাজ উপহার দিতে পারেন। অরুনা বিশ্বাস ঠিক তেমনি একজন অভিনেত্রী।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads