• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯
তারকাদের বিদেশপ্রীতি

সংগৃহীত ছবি

শোবিজ

তারকাদের বিদেশপ্রীতি

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ০৩ আগস্ট ২০২২

গান কিংবা অভিনয়ের জন্য শোবিজের অনেক তারকা আগে বিদেশে পাড়ি জমাতেন। সময়ের প্রেক্ষাপটে তারকাদের চিন্তা-ভাবনার পরিবর্তন হয়েছে। অনেক তারকাই বিদেশে স্থায়ীভাবে বসবাস শুরু করেছেন। বিশেষ করে আমেরিকাতে তারকারা বেশি যাচ্ছেন।

সর্বশেষ আমেরিকায় নাগরিকত্ব পেয়েছেন চিত্রনায়ক শাকিব খান। স্বপ্নের দেশ আমেরিকায় স্থায়ীভাবে বসবাসের জন্য কয়েক বছর আগে অভিনয়শিল্পী হিসেবে ইবি ক্যাটাগরিতে ভিসার জন্য আবেদন করেছিলেন ঢালিউডের এই নায়ক। ২০১৯ সালের ডিসেম্বরে আবেদনটি গৃহীত হয়। সমপ্রতি পেয়েছেন গ্রিনকার্ড। তিনি এখন সে দেশের নাগরিক। দুই থেকে তিন বছর যাওয়া-আসার পর ২০২০ সাল থেকে আমেরিকায় স্থায়ীভাবে বসবাস করছেন টিভি তারকা আদনান ফারুক হিল্লোল ও অভিনেত্রী নওশীন নাহরিন। ২০২০ সালে করোনার কারণে আমেরিকায় গিয়ে আটকা পড়লেও এখন সেখানে স্থায়ী হয়েছেন অভিনেত্রী বিপাশা হায়াত। সেখানকার নাগরিক হয়েছেন তার স্বামী তৌকির আহমেদও। বর্তমানে নিউইয়র্কে অবস্থান করছেন এই তারকা দম্পতি। সেখানকার স্কুলে তাদের দুই ছেলেমেয়েকে ভর্তি করিয়েছেন।

২০১৮ সালের শেষদিকে ঢাকার স্থাবর-অস্থাবর জিনিসপত্র বিক্রি করে আমেরিকা পাড়ি জমিয়েছেন অভিনেত্রী তমালিকা কর্মকার। ২০০৯ সালে আমেরিকার পুলিশ কর্মকর্তা রাসেক মালিককে বিয়ে করে সেখানে চলে যান অভিনেত্রী ও নৃত্যশিল্পী রিচি সোলায়মান। ২০১৬ সালে আমেরিকা প্রবাসী এলিন রহমানকে বিয়ে করে অভিনয়কে গুডবাই জানিয়ে আমেরিকায় পাড়ি জমান আলোচিত মডেল-অভিনেত্রী রোমানা। একইভাবে মডেলিং ও অভিনয় ক্যারিয়ারকে গুডবাই জানিয়ে আমেরিকা প্রবাসীকে বিয়ে করে সেখানে স্থায়ী আবাস গড়েছিলেন মোনালিসা। কিন্তু বিয়ের অল্প দিনের মধ্যেই সেই সংসার ভেঙে যায় তার। তারপর আমেরিকায় সেলস গার্লের চাকরি নেন তিনি। এখন সেখানেই চলছে তার জীবনযাপন। ব্যক্তিগত জীবনের নানা হতাশায় কয়েক বছর আগে আমেরিকায় পাড়ি দিয়েছেন অভিনেত্রী মাহবুবা ইসলাম সুমী। অভিনেত্রী শ্রাবন্তী স্বামীর সঙ্গে কয়েক বছর আগে স্থায়ীভাবে বসবাসের জন্য আমেরিকায় গিয়েছিলেন। সেখানে অবস্থানরত অবস্থায় তার কোলজুড়ে আসে দুই মেয়ে। ২০১৮ সালে তার সংসার ভেঙে গেলেও আমেরিকাতেই বসবাস করছেন শ্রাবন্তী। অভিনেতা রাইসুল ইসলাম আসাদের পরিবার অনেক আগেই আমেরিকায় পাড়ি জমিয়েছেন। তিনি বছরের অর্ধেক সময় দেশে এবং বাকি সময় আমেরিকায় অবস্থান করেন। বর্তমানে আমেরিকায় অবস্থান করছেন কণ্ঠশিল্পী এসআই টুটুল। সমপ্রতি আমেরিকান প্রবাসী শারমিন সিরাজ সোনিয়াকে বিয়ে করেছেন তিনি। আমেরিকার নাগরিক হয়েছেন খলনায়ক মিশা সওদাগর। এক সময়ের সাড়া জাগানো অভিনেতা টনি ডায়েস অনেক বছর আগেই স্ত্রী মডেল-অভিনেত্রী প্রিয়া ডায়েসকে নিয়ে আমেরিকায় স্থায়ী হয়েছেন। ২০০০ সালে রূপালী জগৎ থেকে নিজেকে আড়াল করে নেন চিত্রনায়িকা শাবানা। এরপর থেকে স্বামীর সঙ্গে আমেরিকায় বসবাস করছেন এই তারকা।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads