• মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৮

টেনিস

সেই চীনা টেনিস তারকার যৌন নিগ্রহের অভিযোগ প্রত্যাহার

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৮ ফেব্রুয়ারি ২০২২

কড়া নজরদারির মধ্যে ফ্রান্সের এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন চীনের টেনিস তারকা পেং শুয়াই। সেখানেই যৌন নিগ্রহের অভিযোগের কথা অস্বীকার করেছেন তিনি।

গত বছরের নভেম্বর মাসে এক চীনা টেনিস প্রশাসকের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ করেছিলেন চীনের সোশ্যাল নেটওয়ার্কে অভিযোগ পোস্ট করেছিলেন তিনি। যদিও পোস্টের কয়েক ঘণ্টার মধ্যেই লেখাটি সমাজমাধ্যম থেকে তুলে নেওয়া হয়।

জানা যায়নি, পেং নিজেই সে কাজ করেছিলেন, না কি সামাজিক যোগাযোগ মাধ্যম তার ওই পোস্ট ব্লক করে দিয়েছিল। এরপর প্রায় তিনমাস কার্যত বেপাত্তা ছিলেন পেং।

সম্প্রতি এক ফরাসি সংবাদমাধ্যমের সঙ্গে ফের তার যোগাযোগ হয়। তাদের সাক্ষাৎকার দিতে রাজি হন তিনি। সেখানেই তিনি বলেছেন, ভুল বোঝাবুঝি হয়েছিল। তিনি কারও বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ করেননি।

ফরাসি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারটি নিয়েও কম বিতর্ক হয়নি। সংবাদমাধ্যমকে প্রথমে প্রশ্নপত্র চীনের কর্তৃপক্ষকে ইমেল করতে হয়েছিল। এরপর পেং-এর উত্তর অনুবাদ করে চীনা কর্তৃপক্ষকে দেখাতে হয়েছে। তারা ছাপার অনুমোদন দেওয়ার পরেই সাক্ষাৎকারটি ছাপা হয়েছে। ফলে প্রশ্ন উঠেছে, চাপের মুখে পেং-কে অভিযোগ প্রত্যাহার করতে হলো না তো?

পেং জানিয়েছেন, ওই পোস্টে কারও বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তিনি করতে চাননি। সবার বুঝতে ভুল হয়েছিল। সে কারণেই পোস্টটি ডিলিট করা হয়েছিল। এরপর বহু মানুষ তাকে যোগাযোগ করার চেষ্টা করেন। কিন্তু সবার মেসেজ ও মেইলের উত্তর তার পক্ষে দেওয়া সম্ভব হয়নি। কাছের বন্ধুদের সঙ্গে বরাবরই তার যোগাযোগ ছিল। ফলে বেপাত্তা হয়ে যাওয়ার বিষয়টিও ঠিক নয়।

পেং জানিয়ে দিয়েছেন, আর তিনি টেনিস খেলবেন না। টুর্নামেন্টে যোগ দেবেন না। তিনি অবসর নিচ্ছেন।

সূত্র : ডয়চে ভেলে

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads