• সোমবার, ১৭ মে ২০২১, ৪ জৈষ্ঠ ১৪২৮

আবহাওয়া

শ্রীমঙ্গলে জেঁকে বসেছে শীত : দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৫.৫  ডিগ্রি সেলসিয়াস 

  • আতাউর রহমান কাজল, শ্রীমঙ্গল (মৌলভীবাজার)
  • প্রকাশিত ০১ ফেব্রুয়ারি ২০২১

শীত জেঁকে বসেছে শ্রীমঙ্গলে। আজ সোমবার সকাল ৬টা ও ৯টায় শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৫.৫ ডিগ্রি সেলসিয়াস। এটিই চলতি শীত মৌসুমে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বলে স্হানীয় আবহাওয়া অফিস জানিয়েছে। 

শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষন কেন্দ্রের আবহাওয়া সহকারি জাহেদুল ইসলাম মাসুম এসব তথ্য জানিয়ে বলেন, গত ২০ ও ২৯ ডিসেম্বর শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছিল ৭.৩ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও গত ২৩ জানুয়ারি শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি,  ২৪ জানুয়ারি ৯.৭ ডিগ্রি এবং ২৬ জানুয়ারি ৮.৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড হয়েছিল। 

তিনি আরো জানান,  শ্রীমঙ্গলের ওপর দিয়ে তীব্র শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। ভোরে খেটে খাওয়া মানুষ, দিনমুজুর, রিকশাচালক এদের বাইরে বের হতে কষ্টকর হয়ে পড়েছে। 

দিনের বেলায় সুর্যের উপস্থিতিতে শীত তেমন অনু্ভুত না হলেও সন্ধ্যা নামার সাথে সাথে অনুভুত হতে থাকে শীত। রাত যত বাড়তে থাকে শীতের তীব্রতাও বাড়তে থাকে। কনকনে ঠাণ্ডা ও তীব্র শীতে খেটে খাওয়া মানুষের দুর্ভোগ বেড়েছে। বিশেষ করে উপজেলার চা-বাগানেগুলোতে ও গ্রামাঞ্চলে শীতের তীব্রতা বেশি। 

শ্রীমঙ্গল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আছাদুজ্জামান জানান, ইতোমধ্যে উপজেলার ৯ ইউনিয়নে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ ভাণ্ডার থেকে প্রাপ্ত ৫ হাজার ৬০০ কম্বল শীতার্ত মানুষের মাঝে বিতরন করা হয়েছে। এছাড়াও বেসরকারি পর্যায়ে ও বিভিন্ন সামাজিক সংগঠন এবং সংস্থা উপজেলার দরিদ্র ও শীতার্তদের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads