• সোমবার, ৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯
যশোরে সর্বনিম্ন তাপমাত্রা ৭.৪ ডিগ্রি সেলসিয়াস

সংগৃহীত ছবি

আবহাওয়া

যশোরে সর্বনিম্ন তাপমাত্রা ৭.৪ ডিগ্রি সেলসিয়াস

  • যশোর প্রতিনিধি
  • প্রকাশিত ২০ ডিসেম্বর ২০২১

যশোরে রোববার রাতে সর্বনিম্ন ৭.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা চলতি মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড। গত বছর জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিলো ৭.৬ ডিগ্রি সেলসিয়াস। এবার মৌসুমের শুরুতেই গত বছরের রেকর্ড ভেঙ্গেছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, জেলায় বর্তমানে মাঝারি শৈত্য প্রবাহ বয়ে চলেছে। যা আরও কয়েকদিন অব্যাহত থাকতে পারে। এসময়ে তাপমাত্রা আরও কমে যেতে পারে। এদিকে প্রচন্ড শীত আর হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। বিশেষ করে বেশী বিপাকে পড়েছেন সাধারণ খেটে খাওয়া মানুষ ও দিনমজুরেরা।

বিমান বাহিনীর যশোরের মতিউর রহমান ঘাঁটির আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে, রোববার থেকে যশোরেও ওপর দিয়ে মাঝারি শৈত্য প্রবাহ বয়ে যেতে শুরু করেছে। ওইদিন রাতে জেলায় সর্বনিম্ন ৭.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এরঅঅগে শনিবার সকালে যশোরের তাপমাত্রা ছিলো ১১ দশমিক চার ডিগ্রি সেলসিয়াস। ওই দিন রাত থেকেই কমতে শুরু করে তাপমাত্রা। যা রোববার গত মৌসুমের চেয়েও ০.২ ডিগ্রি সেলসিয়াস নীচে নেমে যায়। সূত্রটি জানিয়েছে এ অবস্থা আরও কয়েকদিন বিরাজ করতে পারে। এসময়ে তাপমাত্রা আরও কমে যাওয়ার সম্ভাবনা আছে। তাছাড়া বাতাসের গতিবেগ ঘন্টায় ৮ থেকে ১০ কিলোমিটার পর্যন্ত হতে পারে। তবে দিনের বেলা তাপমাত্রা অনেকটা স্বাভাবিক থাকতে পারে। যা ২০ থেকে ২৬ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠতে পারে। এসময়ে কুয়াশাচ্ছন্নও হতে পারে দিনের বেলা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads