• শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
রাজধানীতে স্বস্তির বৃষ্টি, সঙ্গে কালবৈশাখী

সংগৃহীত ছবি

আবহাওয়া

রাজধানীতে স্বস্তির বৃষ্টি, সঙ্গে কালবৈশাখী

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২০ এপ্রিল ২০২২

রাজধানীতে কালবৈশাখী ঝড় ও বৃষ্টিপাত হয়েছে। সকাল সাড়ে ৬টার দিকে আকাশ মেঘাচ্ছন্ন হয়ে আসে। এরপর পৌনে ৭টার দিকে শুরু হয় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি, সঙ্গে ছিল বজ্রপাত। কোথাও কোথাও শিলাবৃষ্টিও হয়েছে। 

ভ্যাপসা গরমে রাজধানীবাসী অতিষ্ঠ হয়ে পড়ছিলেন। বৃষ্টিতে আপাতত স্বস্তি মিলেছে। সকাল পৌনে ৭টার পর শুরু হওয়া ঝড়-বৃষ্টি প্রায় এক ঘণ্টা পর, পৌনে ৮টার দিকে কমে আসে। এরপর লোকজনও ধীরে ধীরে বাইরে বের হতে শুরু করেন। তবে রাজধানীর বিভিন্ন সড়কের কোথাও কোথাও এই হঠাৎ বৃষ্টিতেও পানি জমতে দেখা গেছে। এ ছাড়া বিভিন্ন পাড়া মহল্লার ছোট ছোট গলির রাস্তাও পানিতে তলিয়ে যায়।    

আবহাওয়া অফিস থেকে জানা যায়, দেশের আটটি জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস রয়েছে। এক্ষেত্রে তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি কমে গিয়ে তাপপ্রবাহ কিছুটা প্রশমিত হতে পারে।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

এই অবস্থায় রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং কুমিল্লা অঞ্চলসহ রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা-ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads