• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
যুক্তরাষ্ট্রে ১ বিলিয়ন ডলারের ‘পাওয়ার বল’ লটারির ড্র আজ

সংগৃহীত ছবি

বিশ্ব

যুক্তরাষ্ট্রে ১ বিলিয়ন ডলারের ‘পাওয়ার বল’ লটারির ড্র আজ

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৩ নভেম্বর ২০২২

আজ সোমবার (৩১ অক্টোবর) যুক্তরাষ্ট্রের ইতিহাসে দ্বিতীয় বৃহত্তম অংকের পুরুস্কার ১ বিলিয়ন ডলারের ‘পাওয়ার বল’ লটারির ড্র অনুষ্ঠিত হচ্ছে। বিভিন্ন অঙ্গরাজ্যের গ্রোসারি ও গ্যাস ষ্টেশনের দোকানগুলো এ লটারির টিকেট কেনার জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছে মানুষ। স্থানীয় সময় সোমবার রাত ১১:৫৯ মিনিটে পাওয়ার বল লটারির ড্র সরাসরি দেখানো হবে বেশ কয়েকটি টিভি চ্যানেলে। প্রতি শনি, সোম ও বুধবার যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্য জুড়ে একযোগে পাওয়ার বল লটারির ড্র অনুষ্ঠিত হয়ে থাকে। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।


গত শনিবার পাওয়ার বল লটারির পুরুস্কারের পরিমান ছিল ৮২৫ মিলিয়ন। কিন্তু ঐ ড্র’তে প্রথম পুরুস্কারের জন্য পাঁচটি সংখ্যা এবং পাওয়ার বলের নম্বর কেউ মেলাতে পারেনি। ফলে সোমবারের দ্র'র জন্য এর পরিমান বেড়ে ১ বিলিয়নে পৌঁছেছে। যুক্তরাষ্ট্রে পাওয়ার বলের ৩০ বছরের ইতিহাসে এটি দ্বিতীয় বড় অংকের পুরুস্কার বলে জানিয়েছেন লটারি কর্তৃপক্ষ। শনিবারের বিজয়ী সংখ্যা ছিল: ১৯, ৩১, ৪০, ৪৬, ৫৭ এবং পাওয়ারবল ২৩।


মাল্টি-স্টেট লটারি অ্যাসোসিয়েশনের তথ্য অনুসারে পাওয়ারবল নম্বর ছাড়াই সাতটি টিকিট পাঁচটি সংখ্যার সাথে মিলেছে। ছয়টি টিকিট ১ মিলিয়ন পুরস্কার জিতেছে, এবং ফ্লোরিডায় বিক্রি হওয়া একটি টিকেট পাওয়ার প্লে বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করে ২ মিলিয়ন জিতেছে। লটারি কর্তৃপক্ষ জানিয়েছে যদি কেউ সোমবারের জ্যাকপট জিতেন তবে এটি হবে পাওয়ারবলের ইতিহাসে দ্বিতীয় বৃহত্তম জ্যাকপট। সবচেয়ে বড় পাওয়ারবল জ্যাকপট জিতেছে ২০১৬ সালের ১৩ জানুয়ারী। যার পরিমাণ ছিল ১ দশমিক ৫৮৬ বিলিয়ন।


পাওয়ারবল লটারি কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, 'পাওয়ারবল জ্যাকপট শেষবার ৩ আগস্টে আঘাত করা হয়েছিল, যখন পেনসিলভানিয়ায় একটি টিকিট পাঁচটি সাদা বল এবং লাল পাওয়ার বলের সাথে মিলেছিল যার পরিমাণ ছিল ২০৬ দশমিক ৯ মিলিয়ন। তারপর থেকে কোন গ্র্যান্ড প্রাইজ বিজয়ী ছাড়াই পরপর ৩৭টি ড্র অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার রাতে অনুষ্ঠিত হবে ১ বিলিয়ন ডলার মূল্যের পাওয়ারবল লটারির ৩৮তম ড্র।  

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads