• বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮

বিদেশ

বিশ্বে করোনায় মৃত্যু ৪০ লাখ ছাড়িয়েছে : রয়টার্স

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৮ জুন ২০২১

রয়টার্সের হিসেব অনুযায়ী, বিশ্বে করোনার মৃত্যু ৪০ লাখ ছাড়িয়েছে। এরমধ্যে ২০ লাখ মারা গেছে একবছরেরও বেশি সময়ে। বাকি বিশ লাখের মৃত্যু হয়েছে মাত্র ১৬৬ দিনে।

শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। তবে ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী বিশ্বে মোট মৃত্যু ৩৮ লাখ ৫৭ হাজারের বেশি।  

করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃত্যু ও শনাক্ত কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৯৬৯ জন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৮৮ হাজার ৫৩৩ জন। আর সুস্থ হয়েছেন ৩ লাখ ৯২ হাজার ৮৩৫ জন।

করোনার সংক্রমণ ও মৃত্যু কমেছে ভারতে। ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে এক হাজার তিনশ ১০ জন। নতুন করে শনাক্ত হয়েছে ৬২ হাজার ৪শ দুইজন।

করোনায় মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত হয়েছে ১১ হাজারের কিছু বেশি। নতুন করে দেশটিতে মৃত্যু হয়েছে দুইশ ৮৬ জনের। ব্যাপক হারে করোনা টিকা দেয়ার পর যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ ও মৃত্যু দুইই কমেছে।

সংক্রমণ কমে আসায় মঙ্গলবার থেকে বিধিনিষেধ তুলে নিচ্ছে মিশিগান অঙ্গরাজ্য। তবে যুক্তরাষ্ট্রে করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট দ্রুত ছড়াচ্ছে বলে সতর্ক করেছে সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল-সিডিসি।  

অন্যদিকে, নতুন করে সংক্রমণ দেখা দেয়ায় মাস্ক বাধ্যতামূলক করেছে অস্ট্রেলিয়ার সিডনি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads