• শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৭

বিদেশ

করোনায় বিশ্বে আরও ৭ হাজার মানুষের প্রাণহানি

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৭ জুন ২০২১

করোনায় বিশ্বে একদিনে মৃত্যু হয়েছে ৭ হাজার ৩৭১ জনের, নতুন করে শনাক্ত হয়েছে ৩ লাখ ৬৪ হাজার ৩৪৯ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৩৯ লাখ ৩২ হাজার ৭৪১ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ১৫ লাখ ৪৬ হাজার ২৬৮ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ কোটি ৬০ লাখ ৭৩ হাজার ২৮৫ জন।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৪ লাখ ৮৯ হাজার ৫৪৩ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ১৯ হাজার ৩৪২ জন মারা গেছেন।

ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫৪৭ জন। দেশটিতে মোট শনাক্ত রোগী এক কোটি ৮৩ লাখ ৮৬ হাজার ৮৯৪ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ১২ হাজার ৮১৯ জনের।

দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৫৬ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২ লাখ ৩২ হাজার ৩২০ জন এবং মারা গেছেন ৩ লাখ ৯৫ হাজার ৭৮০ জন।

এদিকে, স্পেনে করোনার সংক্রমণ কমে যাওয়ায় মাস্ক পরার বাধ্যবাধকতা তুলে নেয়া হয়েছে। প্রায় এক বছরেরও বেশি সময় পর এমন সিদ্ধান্ত নিল দেশটি। এখন থেকে রাস্তায় মাস্ক ছাড়া চলাচল করতে পারবে স্পেনবাসী। তবে বহার থাকছে সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি। মাস্ক ছাড়া চলাচলের অনুমতি দেয়া হলেও যেসব জায়গায় সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হবে না সেখানে মাস্ক পরতে হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads