• শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
পুরুষ ম্যারাথনে তিন পদকই সেনাবাহিনীর

সংগৃহীত ছবি

অ্যাথলেটিকস

পুরুষ ম্যারাথনে তিন পদকই সেনাবাহিনীর

  • ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশিত ০৩ এপ্রিল ২০২১

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের অ্যাথলেটিকসে পুরুষ ম্যারাথনে তিন পদকই জিতে নিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। অন্যদিকে পুরুষ হ্যামার থ্রোতে স্বর্ণপদক জিতেছেন বাংলাদেশ নৌবাহিনীর মো. মাহফুজ হাসান।

গতকাল শুক্রবার পুরুষ ম্যারাথনে স্বর্ণপদক জিতেছেন সেনাবাহিনীর মো. ফরিদ মিয়া। তিনি সময় নিয়েছেন ২ ঘণ্টা ৪৬ মিনিট ৩৮ সেকেন্ড। ২ ঘণ্টা ৪৬ মিনিট ৪০ সেকেন্ড সময় নিয়ে রৌপ্যপদক জিতেছেন ফিরোজ খান। ব্রোঞ্জ পদকজয়ী সেনাবাহিনীর আরেক অ্যাথলেট কামরুল ইসলাম সময় নিয়েছেন ২ ঘণ্টা ৫৭ মিনিট ৫০ সেকেন্ড।

মাহফুজ ৫০ দশমিক ৮৫ মিটার দূরত্বে হ্যামার ফেলে প্রথম হন। রৌপ্য পদক জেতা সেনাবাহিনীর মো. শফিকুল ইসলাম ৪৮ দশমিক ৭৪ মিটার দূরত্বে হ্যামার ফেলেছেন। সেনাবাহিনীর মো. জুয়েল ইসলাম ৪৪ দশমিক ২৯ মিটার দূরত্বে হ্যামার নিক্ষেপ করে ব্রোঞ্জ পদক অর্জন করেন।

দীর্ঘ অপেক্ষা শেষে দেশের ২৯টি ভেন্যুতে ৫ হাজার ৩০০ অ্যাথলেট নিয়ে শুরু হয়েছে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস। আগামী ১০ এপ্রিল আসরের পর্দা নামবে।

আজ শুরু সাঁতার : বাংলাদেশ গেমসের সাঁতার, ডাইভিং ও ওয়াটার পোলো প্রতিযোগিতা আজ শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত মিরপুর সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে। আজ সাঁতার প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। প্রতিযোগিতায় মোট ৩০০ সাঁতারু অংশগ্রহণ করবেন। খেলা পরিচালনায় থাকবেন ৮৬ অফিসিয়াল ও ৭০ মিট অফিসিয়াল। প্রতিযোগিতার উদ্বোধনী দিনে পুরুষ ও নারীদের ২০০ মিটার ফ্রিস্টাইল, পুরুষ ও নারীদের ২০০ মিটার ব্যাকস্ট্রোক, পুরুষ ও নারীদের ১০০ মিটার বাটারফ্লাই এবং পুরুষ ও নারীদের ২০০ মিটার ব্রেস্টস্ট্রোক ইভেন্টের হিট ও ফাইনাল অনুষ্ঠিত হবে। সাঁতারের খেলাগুলো সকাল ৮টা ৩০ মিনিটে শুরু হবে, চলবে বেলা ১টা ৩০ মিনিট পর্যন্ত। এক ঘণ্টা বিরতির পর দ্বিতীয় সেশন শুরু হবে দুপুর ২টা ৩০ মিনিটে। উদ্বোধনী দিনের বিকেলে ওয়াটার পোলোর প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads