• রবিবার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯
মির্জাপুরে সেতু ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

ছবি: রাব্বি ইসলাম

যোগাযোগ

মির্জাপুরে সেতু ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

  • মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
  • প্রকাশিত ২৪ জুন ২০২২

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার মহেড়া ইউনিয়নের হিলড়া-আদাবাড়ি নামক জনগুরুত্বপূর্ণ সড়কের একটি সেতু ভেঙে পড়েছে। এতে ওই এলাকাসহ উত্তরাঞ্চলের হাজারো মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় পানির স্রোতে সেতুটি ভেঙে পড়ে। এতে সেতুটি ব্যবহার না করতে পারায় উভয় পারের হাজারো মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জানা যায়, উপজেলা এলজিইডি’র অর্থায়নে নির্মিত হিলড়া-আদাবাড়ি সড়কের এই সেতুটি গত দুই বছর পূর্বে বন্যার পানির স্রোতে অর্ধেক ভেঙে যায়। এরপর থেকেই ঝুকি নিয়ে মানুষসহ প্রয়োজনীয় যানবাহন চলে সেতুটি দিয়ে। তবে দুই বছর আগে সেতুটি ভাঙলেও সেটি মেরামত করা হয়নি!

মহেড়া ইউপি’র সাবেক চেয়ারম্যান মো. বাদশা মিয়া অনেক আক্ষেপ করে বলেন, সেতুটি ভেঙে যাওয়ার পর অনেক চেষ্টা করেছি। কিন্তু এলজিইডি অফিস কর্তৃপক্ষ শুধু আশা দিয়েই এতোটা দিন পার করেছে। বৃহস্পতিবার সেতুটি একেবারে ভেঙে গেছে, বর্তমানে যোগাযোগ একদম বিচ্ছিন্ন। মানুষ নৌকা দিয়ে পারাপার হচ্ছে।

উপজেলা প্রকৌশলী মো. আরিফুর রহমান বলেন, সেতুটি ভেঙে যাওয়ার সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। আপাতত মানুষের চলাচলের জন্য বাঁশের সাঁকো তৈরি করে দেয়ার চিন্তাভাবনা চলছে। পরবর্তীতে যতো দ্রুত সম্ভব সেতুটি মেরামত করা হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads