• মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৮
সেতুতে দাঁড়িয়ে থাকা লোকজনকে সরিয়ে দিল সেতু প্রশাসন

ছবি: বাংলাদেশের খবর

যোগাযোগ

সেতুতে দাঁড়িয়ে থাকা লোকজনকে সরিয়ে দিল সেতু প্রশাসন

  • মুন্সীগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত ২৬ জুন ২০২২

স্বপ্নের পদ্মা সেতু জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে আজ রোববার সকাল হতে। তার পর হতেই স্বপ্নের পদ্মা সেতু দিয়ে যানবাহন চলে ছবি তুলছেন সেতু দিয়ে যাতায়াতকারীরা। অনেকে আবার ব্যাক্তিগত গাড়ি ও মোটরসাইকেল সেতুর পাশে রেখে ছবি তুলছেন। কেউ আবার যানবাহন চলাচলরত অবস্থায় ছবি ও সেলফি তুলছেন।  শেষ বিকালে সেতুতে উৎসুক জনতা গাড়ি থামিয়ে সেলফি তোলায় ব্যস্ত হয়ে পরেছিলেন। এতে সেতুর দুপাশে গাড়ি ও মোটরসাইকেলের ভিড় জমে জায়।

গাড়ি চলাচলের পর  থেকেই পদ্মা সেতুর নিরাপত্তার কাজে নিয়োজিত সেনাবাহিনী লোকজনকে বারবার সেতুতে গাড়ি থামাতে নিষেধ করে মাইকিং করে যাচ্ছিলেন । তারপরেও উৎসুক জনতা সেতুতে গাড়ি থামিয়ে সেলফি এবং ছবি তুলছিলেন। গাড়ি থামিয়ে ছবি তোলায় পদ্মা সেতুর দক্ষিণ পাড়গামী লেনে বিকাল চারটার দিকে ব্রিজের পাশে গাড়ি মানুষের ভিড়  জমে যায় ‌। পরে বিকাল সাড়ে ৪টার দিকে সেতু প্রশাসনের লোকজন উৎসুক জনতা যারা পদ্মা সেতুতে গাড়ি রেখে ছবি তুলেছিলেন তাদের সেতু থেকে নামিয়ে দেয়।

সরেজমিনে আজ সেতুর মধ্যস্থলে গিয়ে বিকেল সাড়ে চারটার দিকে দেখা যায় সেতু প্রশাসনের লোকজন দাঁড়িয়ে থাকা গাড়ি ও মানুষকে সেতু থেকে নামিয়ে দেয়। শেষ বিকালের দিকে সেতুতে ছোট গাড়ি মোটরসাইকেল চলাচলে পরিমাণ অনেক বেড়েছে। সেতুতে গাড়ি রেখে ছবি তুলতে না পারলেও চলমান ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেলে চড়ে যাত্রীরা ছবি তুলছেন। মোটর সাইকেল নিয়ে ঘুরতে এসেছেন অনেকে।

এর মধ্যে কথা হয় টাঙ্গাইলের কালিহাতী হতে আসা যুবক উজ্জলের সাথে। তিনি বলেন খুব ভোরে দশটি মোটরসাইকেলে চড়ে তারা ২০ বন্ধু পদ্মা সেতু এলাকায় ঘুরতে আসেন। তারা সেতুর উপর দিয়ে ওপারে মাদারীপুর ও শরীয়তপুরে ঘুরতে গিয়েছিলেন। বিকাল বেলা পদ্মা সেতুতে দাঁড়িয়ে ছবি তুলছিলেন । কিন্তু পদ্মা সেতুর প্রশাসনের লোকজন তাদের সেতু হতে নামিয়ে দিয়েছে।

আজিজুল হক নামের আরেক যুবক জানান, তিনি ময়মনসিংহ হতে তার বন্ধুকে সাথে নিয়ে পদ্মা সেতুতে ঘুরতে এসেছেন। বিকাল বেলায় পদ্মা সেতুতে তিনি ছবি তুলছিলেন। সেনাবাহিনীর লোকজন পদ্মা সেতুর মাঝে গাড়ি রাখা যাবে না বলে তাদের সেতু হতে নামিয়ে দিয়েছেন।

সেতুতে ঘুরতে আসা আরেক যুবক সোহেল বলেন, অনেক আশা নিয়ে পদ্মা সেতুতে ঘুরতে এসেছিলাম। কিছুক্ষণ ঘুরার পরে সেনাবাহিনী আমাকে মোটরসাইকেল নিয়ে দাড়াতে নিষেধ করেছেন তাই আস্তে আস্তে  মটরসাইকেল চালিয়ে কিছু ছবি তুলে এখন মাওয়া প্রান্তে চলে এসেছি ।

এদিকে বিকেল পাঁচটার দিকে মাওয়া প্রান্তের টোল প্লাজায় গাড়ির কিছুটা যানজট দেখা দিয়েছে।

এ ব্যাপারে পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আবদুল কাদের বলেন, পদ্মা সেতুতে গাড়ি হতে কেউ নামতে পারবে না। যদি গাড়িতে চড়া অবস্থা কেউ ছবি তুলে তাতে সমস্যা নেই ‌।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads