• শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯
দৌলতদিয়ায় যানবাহনের অপেক্ষায় ফেরি

ছবি: বাংলাদেশের খবর

যোগাযোগ

দৌলতদিয়ায় যানবাহনের অপেক্ষায় ফেরি

  • গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি
  • প্রকাশিত ২৮ জুন ২০২২

দক্ষিণবঙ্গের ২১ জেলার প্রবেশদ্বার রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট ও রাজধানীতে যাতায়াতের অন্যতম যোগাযোগ মাধ্যম। পদ্মা সেতুর উদ্বোধনের পর থেকেই ফাঁকা পড়ে আছে এ ঘাট। এমনকি যানবাহনের জন্য অপেক্ষা করতে হচ্ছে ফেরিগুলোকে। এক সময় ভোগান্তির শীর্ষে ছিল এ দৌলতদিয়া ফেরিঘাট। পদ্মাসেতু দিয়ে যানবাহন চলাচলের প্রভাব পরেছে দৌলতদিয়া ঘাটে।

আজ মঙ্গলবার সরেজমিনে দৌলতদিয়া ঘাটে দেখা যায়, দৌলতদিয়ার ৫টি ঘাটেই ফেরি রয়েছে। তবে কিছুক্ষণ পরপর ফেরিতে দুই-একটি করে পরিবহন, কাভার্ড ভ্যান, ও ট্রাক উঠছে। যে সকল যানবাহন ফেরি পার হতে ঘাটে আসছে তা লাইনে না থেকেই সরাসরি ঘাটে গিয়ে ফেরিতে উঠছে। ঘাট থেকে এক একটি ফেরি ২০ থেকে ৩০ মিনিট অপেক্ষা করে যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে যাচ্ছে। প্রায় যানবাহন শূন্য হয়ে পরেছে দৌলতদিয়া ঘাট।

পাটুরিয়া থেকে দুপুরের দিকে ইউটিলিটি ফেরি "বনলতা" দৌলতদিয়া ৬ নম্বর ঘাটে এসে ভেড়ে। প্রায় আধ ঘণ্টা অপেক্ষার পর অর্ধেকের বেশি খালি রেখে ফেরিটি পাটুরিয়া ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়।

জানা গেছে, পদ্মাসেতু দিয়ে যানবাহন চলাচল শুরু হওয়ায় দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী ট্রাক দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে এক তৃতীয়াংশ পারাপার হচ্ছে। বাকি সব যানবাহন পদ্মাসেতু দিয়ে চলাচল করছে।

কার্ভাডভ্যান চালক সাহেব আলী বলেন, পদ্মা সেতু উদ্বোধন হওয়াতে দৌলতদিয়া ঘাট ফাঁকা হয়ে গেছে। কালুখালী থেকে ছেড়ে এসে সরাসরি দৌলতদিয়া ঘাটে এসে ফেরিতে উঠেছি। যা আগে কখনো সম্ভব ছিল না। কয়েকদিন আগেও দীর্ঘ লাইনে দুই থেকে তিন দিন অপেক্ষা করে উঠতে হয়েছে ফেরিতে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন বলেন, পদ্মাসেতু দিয়ে যানবাহন চলাচল শুরু হওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যানবাহন পারাপার কমেছে। এখন যানবাহনগুলো ঘাটে আসা মাত্রই ফেরিতে উঠছে। মহাসড়কে নেই কোন যানবাহনের লাইন। বর্তমান দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট-বড় মোট ১৯ টি ফেরি চলাচল করছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads