• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮

মহানগর

সার্ভার জটিলতায় ঢাকা মহানগর হাসপাতালে টিকাদান বন্ধ

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৫ ফেব্রুয়ারি ২০২১

প্রতিদিনই করোনার টিকা নিতে ভিড় বাড়ছে। ফলে চাপ বেড়েছে টিকাকেন্দ্রগুলোতেও। তবে ভিন্ন চিত্র ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ঢাকা মহানগর জেনারেল হাসপাতালে। গতকাল রোববার সকাল ৮টায় টিকাদান কার্যক্রম শুরুর কথা থাকলেও বেলা সাড়ে ১১টাতেও শুরু হয়নি। টিকাদান কার্যক্রমের সঙ্গে সম্পৃক্তরা বলছেন, এখনো টিকাগ্রহণকারীদের তালিকা হাতে পাননি তারা।

এদিকে, এ হাসপাতালে করোনার টিকা গ্রহণ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আমার শনিবার টিকা দেওয়ার তারিখ ছিল, সে কারণে রোববার টিকা নিতে পেরেছি। তিনি বলেন, যদি এ সমস্যা চলমান থাকে তাহলে প্রয়োজনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অন্যান্য কেন্দ্রে এখানকার নিবন্ধিত ব্যক্তিদের টিকা নেওয়ার ব্যবস্থা করা হবে।

ঢাকা মহানগর জেনারেল হাসপাতালের মেডিকেল অ্যাসিস্ট্যান্ট জান্নাতুল ফেরদৌস বলেন, প্রতিদিন সকাল পৌনে ৮টার মধ্যে আমাদের হাতে ওইদিনের টিকগ্রহণকারীদের তালিকা চলে আসে। তবে আজ (গতকাল) রোববার আমাদের হাতে টিকা গ্রহণকারীদের কোনো তালিকা আসেনি। সেই সঙ্গে যারা আজকে টিকা নিতে পারবেন তাদের কাছেও কনফারমেশন এসএমএস যায়নি।

এর কারণ জানতে চাইলে তিনি বলেন, আমরা আসলে এর সঠিক কারণ জানি না। তবে সার্ভারের প্রবলেমের কারণে এটি হতে পারে।

তিনি জানান, প্রতিদিন ৩০০ জনকে টিকা প্রদানের লক্ষ্য থাকে। সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত টিকাদান কার্যক্রম চলমান থাকে। ১২টার মধ্যে যারা তারিখ পাওয়ার পরেও আসেন না, তাদেরকে ফোন করা হয়।

ঢাকা মহানগর জেনারেল হাসপাতালের স্বেচ্ছাসেবক মো. রায়হান ও ফাতেমা তুজ রোজিনা বলেন, শনিবার ২৫২ জন টিকা গ্রহণ করেছেন। প্রতিদিনই আগ্রহীদের সংখ্যা বাড়ছে। তবে রোববার কার্যক্রম শুরু হয়নি।

এ বিষয়ে ঢাকা মহানগর জেনারেল হাসপাতালের পরিচালক ডা. প্রকাশ চন্দ্র রায় বলেন, সার্ভারের জটিলতার কারণে রোববার কাউকে টিকা গ্রহণের জন্য তারিখ দেওয়া হয়নি। যারা আগে তারিখ পেয়েও টিকা গ্রহণ করেননি, তাদেরকে রোববার টিকা দেওয়া হবে।

সার্ভার সমস্যার বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আশা করছি দ্রুত সময়ের মধ্যে এ সমস্যার সমাধান হবে। সোমবার থেকে আবার তারিখ দেওয়া হবে এবং টিকা গ্রহণ করা হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads