• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯
কেরানীগঞ্জে হেলে পড়েছে চারতলা ভবন

প্রতিনিধির পাঠানো ছবি

মহানগর

কেরানীগঞ্জে হেলে পড়েছে চারতলা ভবন

  • কেরানীগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত ১৭ জুন ২০২১

কেরানীগঞ্জে চারতলা একটি ভবন পাশের ভবনের গায়ে হেলে পড়েছে। বৃহস্পতিবার বেলা ৩টার দিকে খোলামোড়া মডেল টাউন এলাকায় এ ঘটনা ঘটে। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি। নিরাপদে বাড়ির বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়েছে। তবে বাড়িটি খালি করার পর সেটি পরবর্তী সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত সিলগালা করে দিয়েছে উপজেলা প্রশাসন।

জানা যায়, খোলামোড়া মডেল টাউন এলাকায় মাত্র এক কাঠা জমির উপর প্রায় ১০ বছর আগে তিনতলা ভবন নির্মাণ করেন মোক্তার হোসেন। বছর খানেক আগে তিনি ৩ তলার উপর আরো এক তলা নির্মাণ করেন। ছয় মাস আগে ভবন মালিক চার তলার উপর টিনেসেডের ঘর তুলে ভাড়া দেন।

স্থানীয়রা জানান, বাড়িটি নির্মাণে মানা হয়নি ইমারত নির্মান আইন। কোন প্ল্যান বা নকশা ছাড়াই তৈরি করা হয়েছে এটি। শক্ত পাইলিং না থাকায় বাড়িটি পাশের বাড়ির গায়ে হেলে পড়েছে।

কেরানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল জানান,বাড়ি হেলে পড়ার খবর শুনে তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে, নির্মান ক্রুটির কারণে বাড়িটি হেলে পড়েছে। এ বিষয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি রিপোর্ট পাওয়ার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। তবে আপাতত বাড়িটি সিলগালা করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads