• শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
চট্টগ্রাম মেডিকেলে সাকির ওপর হামলা

সংগৃহীত ছবি

মহানগর

চট্টগ্রাম মেডিকেলে সাকির ওপর হামলা

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৭ জুন ২০২২

চট্টগ্রামে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকিসহ তার রাজনৈতিক সহকর্মীদের ওপর হামলা হয়েছে। এতে জোনায়েদ সাকিসহ সাতজন আহত হয়েছেন। আজ মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সামনে এই হামলা হয়। ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে একদল লোক এই হামলা চালায়। হামলায় জোনায়েদ সাকির নাক দিয়ে রক্ত ঝরেছে। তিনি বাঁ হাতে আঘাত পেয়েছেন। এ হামলার জন্য ছাত্রলীগের নেতাকর্মীদের দায়ী করেছেন তারা।

হামলায় আহতরা হলেন- গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কারের ইমরান ইমু, গণঅধিকার পরিষদের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান, কেন্দ্রীয় যুগ্ম-আহ্বায়ক জসিম উদ্দিন, কার্যকারী সদস্য কামরুন নাহার ডলি, যুব অধিকার পরিষদের বায়েজিদ থানার আহ্বায়ক ডা. রাসেল, মহানগর ছাত্র অধিকার পরিষদের নাহিন ইসলাম গাজী, চট্টগ্রাম গণসংহতির জেলা হাসান মারুফ রুমী, চট্টগ্রাম মহানগর ফেডারেশনের সাধারণ সম্পাদক শ্রীধাম কুমার শীল প্রমুখ।

সম্প্রতি বাম গণতান্ত্রিক ফ্রন্ট থেকে বেরিয়ে সাত দল ও সংগঠনকে নিয়ে ‘গণতন্ত্র মোর্চা’ গঠনের ঘোষণা দিয়েছে গণসংহতি আন্দোলন। আজ দুপুরে ওই সাত দল ও সংগঠনের নেতারা চট্টগ্রামের সীতাকুণ্ডে বিস্ফোরণস্থল বিএম কনটেইনার ডিপো দেখতে যান। সেখান থেকে বিকেল সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে যান তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, ডিপোতে বিস্ফোরণে আহতদের দেখে বিকেল পৌনে ৬টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বেরোন জোনায়েদ সাকিসহ অন্যরা। তাঁরা যখন গাড়িতে উঠতে যাচ্ছিলেন সে সময় সাত–আটজনের একটি দল জোনায়েদ সাকিসহ অন্যদের ওপর হামলা চালায়।

গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি সাংবাদিকদের বলেন, সকালে আমরা সীতাকুণ্ড গিয়েছিলাম। এরপর চট্টগ্রাম মেডিকেল কলেজে রোগীদের দেখতে গিয়েছি। আমরা যখন গাড়িতে উঠি তখন তারা গাড়িতে হামলা করে। আমি গাড়িতে ছিলাম। ইট দিয়ে হামলা করেছে। নেতাকর্মীদের গাড়ি থেকে নামিয়ে তাদের ওপর হামলা করেছে। এতে আমাদের ২০ জন আহত হয়েছেন। আমাদের সাতটি রাজনৈতিক দলের নেতাকর্মীরা এ সময় হামলার শিকার হয়েছেন।

তিনি বলেন, হামলার সময় দুজন পুলিশ সদস্য আমাদের রক্ষা করেছেন। অন্যদের তেমন কোনো ভূমিকা ছিল না।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads