• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪২৭

মহানগর

দোহারে ছয় ক্লিনিকে অভিযান ৭৫ হাজার টাকা জরিমানা

  • ''
  • প্রকাশিত ২০ সেপ্টেম্বর ২০২৩

দোহার-নবাবগঞ্জ(ঢাকা) প্রতিনিধি:

ঢাকার দোহারে ছয়টি বেসরকারি ক্লিনিকে অভিযান চালিয়ে ৭৫ হাজার টাকা জরিমানা করেছে ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মামুন খান। বুধবার দুপুরে উপজেলা সরকারি হাসপাতাল রোডে এ অভিযান করা হয়। অভিযানে ১৯৮২ সালের মেডিকেল প্যাক্টটিস ও ল্যাবরেটরি টেস্ট আইনের ধারা ৭ এর ১৩ ধারায় ৬টি ক্লিনিককে শাস্তি প্রদান করা হয়।

এই আইনের আওতায় জয়পাড়া ডায়াগনস্টিক সেন্টারকে টেস্টের পুরোনো মূল্য তালিকা প্রদর্শন, লাইসেন্স নবায়ন না থাকায় ৫ হাজার টাকা, ল্যাব কেয়ার ডায়াগনস্টিককে ৫ হাজার টাকা, জনসেবা ক্লিনিক কে ৫ হাজার টাকা, এছাড়া জনসেবা ক্লিনিকের ডা. ফজলুর রহমান কে বিএমডিসির রেজিষ্ট্রেশন না থাকার কারণে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মুক্তি ক্লিনিককে ৫ হাজার টাকা, সমাধান ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। তবে ইন্তাজ চক্ষু হাসপাতালকে সীলগালা করার নির্দেশ প্রদান করা হয়।

এবিষয়ে দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন খান বলেন, মেডিকেল প্যাক্টটিস ও ল্যাবরেটরি টেস্ট আইনে ছয়টি ক্লিনিকে অভিযান চালিয়ে পরিবেশ, টেস্টের মূল্য তালিকা, লাইসেন্স নবায়ন না থাকায় ও ডাক্তারদের বিএমডিসির রেজিষ্ট্রেশন না থাকায় তাদেরকে মোট ৭৫ হাজার টাকা জরিমানা এবং ইন্তাজ চক্ষু হাসপাতালকে সীলগালা করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন দোহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন, উপজেলা স্যানেটারি কর্মকর্তা আনোয়ার হোসেন, দোহার থানা পুলিশ ও সাংবাদিকবৃন্দ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads