বাংলাদেশের খবর

আপডেট : ১৭ এপ্রিল ২০১৮

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ দেখবে রাফি


রাশিয়ায় জুন-জুলাইয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বকাপ ফুটবল। আর জুনেই দেশটির রাজধানী মস্কোতে বসছে ২১১টি দেশের খুদে ফুটবলারদের নিয়ে ফেস্টিভ্যাল। যেখানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে নারায়ণগঞ্জের ছেলে গোলাম রাফি। তার জন্য বাড়তি উপহার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ দেখার সুযোগ পাওয়া।

মস্কোর লুজনিকি স্টেডিয়ামে বসে আরো ১১০টি দেশের খুদে ফুটবলারদের সঙ্গে রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ দেখবে সপ্তম শ্রেণির ছাত্র রাফি। ফেস্টিভ্যালে ২১১টি দেশ থাকলেও আসলে খেলবে ৬৪টি দেশের খুদে ফুটবলাররা। এর মধ্যে আছে বাংলাদেশও। ৭ জুন রাফিকে নিয়ে রাশিয়া যাবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান কমিটির সদস্য হারুনুর রশিদ।

একই উৎসবে রাফির বড় ভাই রাব্বি গিয়েছিল গত বছর। ছেলেদের এমন অর্জনে বাবা-মা খুবই খুশি। বাবা বশির উদ্দিন রতন বলেছেন, ‘এই সুনাম সকলের। বিশ্বকাপ দেখবে, দেশের হয়ে খেলবে রাফি। আমি ওর জন্য সকলের কাছে দোয়া চাই।’

গত মার্চে এক ট্রায়ালের মাধ্যমে রাফিকে বাছাই করে বাফুফে। ২০০ জন খুদে ফুটবলার ওই ট্রায়ালে অংশ নেয়। তাদের মধ্য  থেকে রাফি নির্বাচিত হয় রাশিয়ায় যাওয়ার জন্য।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১