বাংলাদেশের খবর

আপডেট : ২৭ এপ্রিল ২০১৮

আবারো রাজপথে সালমানের মা


চিত্রনায়ক সালমান শাহ হত্যার বিচারের দাবিতে আবারো রাজপথে নামলেন তার মা নীলা চৌধুরী। সালমান ভক্তদের সঙ্গে নিয়ে গতকাল পুরান ঢাকার সিএমএম আদালতের সামনে হাজির হয়েছিলেন তিনি। এ সময় তিনি ন্যায়বিচারের বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

নীলা চৌধুরী জানান, সালমান শাহর মৃত্যু নিয়ে দায়ের করা মামলার পুলিশ প্রতিবেদন দাখিলের দিন ছিল গতকাল। কিন্তু শেষ পর্যন্ত তা দাখিল করা হয়নি।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর নিজ বাসা থেকে সালমান শাহর মৃতদেহ উদ্ধার করা হয়। এ ব্যাপারে অপমৃত্যুর মামলা করেন তার বাবা কমর উদ্দিন আহমদ চৌধুরী। পরে ১৯৯৭ সালের ২৪ জুলাই ছেলেকে হত্যা করা হয়েছে অভিযোগ করে মামলাটিকে হত্যা মামলায় রূপান্তরিত করার আবেদন জানান তিনি। আদালতের নির্দেশে ১৯৯৭ সালের ৩ নভেম্বর চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে সিআইডি। প্রতিবেদনে অপমৃত্যু উল্লেখ করা হয়। ওই বছরের ২৫ নভেম্বর ঢাকার সিএমএম আদালতে গৃহীত হয় চূড়ান্ত প্রতিবেদন। কিন্তু সিআইডির প্রতিবেদন প্রত্যাখ্যান করেন সালমানের বাবা। রিভিশন মামলা দায়ের করেন তিনি।

২০০৩ সালের ১৯ মে মামলাটি বিচার বিভাগীয় তদন্তে পাঠান আদালত। প্রায় ১২ বছর মামলাটি ছিল বিচার বিভাগীয় তদন্তে। ২০১৭ সালের ১০ ফেব্রুয়ারি ঢাকার সিএমএম আদালতে আরেকটি নারাজি দাখিল করেন সালমান শাহর মা। যার ধারাবাহিকতায় মামলার প্রতিবেদন দাখিলের দিন ছিল গতকাল।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১