বাংলাদেশের খবর

আপডেট : ২২ মে ২০১৮

বাগেরহাটে স্বামী হত্যায় স্ত্রীসহ দুজনের মৃত্যুদণ্ড

বাগেরহাটে স্বামী হত্যায় স্ত্রীসহ দুজনের মৃত্যুদণ্ড প্রতীকী ছবি


বাগেরহাটের মোরেলগঞ্জে পরকীয়ার জেরে স্বামী আলামীন শেখ ওরফে আলাম হত্যার দায়ে স্ত্রীসহ দুজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। গতকাল সোমবার দুপুরে বাগেরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. জাকারিয়া হোসেন এ দ্লাদেশ দেন। একই সঙ্গে আদালত তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলো হত্যার শিকার আলামের স্ত্রী ফাতেমা বেগম (৪৬) ও তার প্রেমিক কুমারিয়াজোলা গ্রামের মিরাজ উদ্দিন শেখের ছেলে শাহজাহান শেখ (৬০)। এদিকে একই মামলায় আলামের লাশ গুম করার অপরাধে এই দুজনকে সাত বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। মামলার অপর আসামি সাইফুল ইসলামকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট সীতা রানী দেবনাথ। আসামী পক্ষে ছিলেন অ্যাডভোকেট শেখ বাহাদুর ইসলাম।

মামলার বিবরণে জানা গেছে, দক্ষিণ কুমারিয়াজোলা গ্রামের মৃত আইউব আলী শেখের ছেলে চার সন্তানের বাবা আলামীন শেখ ঢাকায় রিকশা চালাতেন। ২০১৫ সালের ১৬ মার্চ রাতে তিনি বাড়িতে আসেন। ওই রাতেই তার স্ত্রী ফাতেমা বেগম তাকে ঘুমন্ত অবস্থায় বালিশ চাপা দিয়ে ও গুপ্তি দিয়ে কুপিয়ে হত্যা করে। এরপর রাতেই পরকীয়া প্রেমিক প্রতিবেশী শাহজাহান শেখের সহযোগিতায় লাশ গোসলখানায় মাটিচাপা দিয়ে রাখে। এ হত্যার ঘটনা যাতে কারো নজরে না আসে সেজন্য ওই গোসলখানায়ই নিয়মিত গোসল করতেন স্বামীর হত্যাকারী ফাতেমা বেগম।

এদিকে নিহত আলামীন শেখের ছেলে মোহাম্মদ আলী তার বাবার নিখোঁজের খবর জানিয়ে কেরানীগঞ্জ থানায় ২০১৫ সালের ২ এপ্রিল একটি সাধারণ ডায়রি করেন। হত্যাকাণ্ডের প্রায় তিন মাস পর পুলিশ মোবাইলের কললিস্ট দেখে নিহতের স্ত্রী ফাতেমা বেগমকে জিজ্ঞাসাবাদ করে। ফাতেমা বেগমের স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় নিহতের দুলাভাই মোবারেক আকন (৬০) মোরেলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১