বাংলাদেশের খবর

আপডেট : ২৯ মে ২০১৮

বন্যার পানিতে ডুবে আছে মেরিল্যান্ড

মেরিল্যান্ডের এলিকট শহরে আকস্মিক বন্যা দেখা দেয় ইন্টারনেট


যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড অঙ্গরাজ্যে ভারী বৃষ্টিপাতে বন্যা দেখা দিয়েছে। বাড়ি-ঘর ও রাস্তা-ঘাট তলিয়ে যাওয়ায় স্থবির হয়ে পড়েছে জনজীবন। এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া না গেলেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ অবস্থায় জরুরি অবস্থা ঘোষণা করেছেন গভর্নর ল্যারি হোগান। খবর সিএনএন।

গত রোববার মেরিল্যান্ডের এলিকট শহরে আকস্মিক বন্যা দেখা দেয়। বন্যার পানিতে রাস্তা-ঘাট তলিয়ে যায় এবং পানির স্রোতে ভেসে যায় বেশ কয়েকটি গাড়ি। এ সময় পার্শ্ববর্তী প্যাটাপ্সকো নদীর পানি দুই ঘণ্টার মধ্যে ১৭ দশমিক ৮ ফুট থেকে ২৪ দশমিক ১৩ ফুট বৃদ্ধি পায়। এটা আগের ২৩ দশমিক ৬ ফুটের রেকর্ড ছাড়িয়ে যায়।

মধ্যরাতে দ্য ন্যাশনাল ওয়েদার সার্ভিস (এনডব্লিউএস) উত্তর-পূর্বের অ্যানি অ্যারুন্ডেল ও দক্ষিণ-পূর্বের হাওয়ার্ড কাউন্টিতে বন্যা সতর্কতা জারি করে। এনডব্লিউএস ২৪ ঘণ্টায় বাল্টিমোর এলাকায় তিন থেকে ছয় ইঞ্চি বৃষ্টিপাত হয়েছে। কোথাও কোথাও নয় ইঞ্চি বৃষ্টিপাতও হয়েছে। বৃষ্টিপাত আরো বাড়তে পারে বলে সতর্ক করেছে এনডব্লিউএস। এটি খুব বেশি বৃষ্টিপাত না হলেও অতিরিক্ত বন্যার আশঙ্কা বাড়িয়ে তোলে।

বন্যার কারণে বাড়ি-ঘরে আটকা পড়েছেন বাসিন্দারা। রাস্তা-ঘাট তলিয়ে যাওয়ায় ভেঙে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। বন্ধ রয়েছে বিদ্যুৎ ও ইন্টারনেট সংযোগ। এমন পরিস্থিতিতে প্রাণহানির আশঙ্কায় বাসিন্দাদের ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছে উদ্ধারকারী বিভাগ। বন্ধ রয়েছে স্কুল-কলেজ ও ব্যবসাপ্রতিষ্ঠান। ভিডিও ফুটেজে দেখা যায়, এলিকট সিটির প্রধান রাস্তাগুলো ঘোলা পানিতে ডুবে আছে। কিছু কিছু অঞ্চলে বাড়ির একতলা পর্যন্ত পানিতে ডুবে আছে।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১