বাংলাদেশের খবর

আপডেট : ৩০ মে ২০১৮

নিখোঁজ মালয়েশীয় বিমানের খোঁজ আনুষ্ঠানিকভাবে শেষ

এমএইচ-৩৭০ ফ্লাইটের খোঁজ আনুষ্ঠানিকভাবে শেষ হয়েছে ইন্টারনেট


বেসরকারি অর্থায়নে মালয়েশিয়ার নিখোঁজ বিমান এমএইচ-৩৭০ ফ্লাইটের অনুসন্ধান কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শেষ হয়েছে। চার বছর আগে নিখোঁজ হওয়া বিমানটির এখনো কোনো হদিস পাওয়া যায়নি। খবর বিবিসি।

২০১৪ সালের ৮ মার্চ ২৩৯ যাত্রী নিয়ে কুয়ালালামপুর থেকে বেইজিং যাওয়ার পথে নিখোঁজ হয় বিমানটি। যুক্তরাষ্ট্রভিত্তিক কোম্পানি বিমানটির খোঁজে দক্ষিণ ভারত মহাসাগরের বিশাল অঞ্চলজুড়ে একটি গভীর সমুদ্রযান দিয়ে ৯০ দিনের এক জরিপ চালায়। কিন্তু তারা বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পেতে ব্যর্থ হয়। মালয়েশিয়া সরকার জানিয়েছে, নতুন অনুসন্ধান চালানোর কোনো পরিকল্পনা তাদের নেই।

বিমানটি কীভাবে নিখোঁজ হয় তা নিয়ে এখনো ধোঁয়াশা রয়েছে। বিমানটির হদিস পেতে ইতিহাসে সবচেয়ে বড় অনুসন্ধান চালানো হয়। ভারত মহাসাগরের ১ লাখ ২০ হাজার বর্গ কিলোমিটারের বেশি জায়গায় অনুসন্ধান কাজ পরিচালনা করা হয়। নিখোঁজ যাত্রীদের স্বজনরা চান, অনুসন্ধান চলুক। এমএইচ-৩৭০ ফ্লাইটের আরোহী ছিলেন গ্রেস নাথানের মা। গ্রেস বলেন, অনেকেই মনে করতে পারে, চার বছর আগে ঘটে যাওয়া একটি বিষয় নিয়ে এখনো আলোচনার কী প্রয়োজন। তবে তাদের মনে রাখা দরকার, এমএইচ-৩৭০ কোনো ইতিহাস নয়।

২৩৯ আরোহীর মধ্যে ১৫৩ জন চীনের, ৩৮ জন মালয়েশিয়ার। এ ছাড়া যুক্তরাষ্ট্র, কানাডা, ব্রিটেন, ইন্দোনেশিয়া, অস্ট্রেলিয়া, ভারত, ফ্রান্স, নিউজিল্যান্ড, ইউক্রেন, রাশিয়া, তাইওয়ান ও নেদারল্যান্ডসের নাগরিক ছিল বিমানটিতে। ক্রু ছিলেন ১২ জন।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১