বাংলাদেশের খবর

আপডেট : ০৮ জুন ২০১৮

আড়াই কেজি সোনাসহ ২ চোরাচালানি আটক

দর্শনা জয়নগর চেকপোস্টে দুই কেজি ২৫৮ গ্রাম সোনা আটক প্রতীকী ছবি


চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর চেকপোস্টে দুই কেজি ২৫৮ গ্রাম সোনাসহ পাসপোর্টধারী যাত্রী নুরুল ইসলাম (৪৬) ও মাসুদ রানাকে (৪০) আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তাদেরকে আটক করা হয়।

আটককৃত নুরুল ইসলাম ঢাকার কেরানীগঞ্জ উত্তর রামেরকান্দা এলাকার মহিউদ্দীন খানের ছেলে ও মাসুদ রানা মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলার কালুরগাঁও গ্রামের নুরুল ইসলাম বেপারির ছেলে।

শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, নুরুল ইসলাম (পাসপোর্ট নম্বর বিইউ ০৯২২৭৩০) ও মাসুদ রানা (পাসপোর্ট নম্বর বিএম ০০০৫৩৫২) ভারতে যাওয়ার উদ্দেশে ঢাকা থেকে বাসে করে সকালে দর্শনা জয়নগর চেকপোস্ট সীমান্তে পৌঁছান। ইমিগ্রেশনের কাজ শেষ করে কাস্টম অফিসে ঢুকলে তাদের ট্রলি ব্যাগ তল্লাশি করে দুই কেজি ২৫৮ গ্রাম ওজনের সোনা উদ্ধার করা হয়, যার আনুমানিক বাজারমূল্য ১ কোটি ১০ লাখ টাকা।

যশোর বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দা বিভাগের উপপরিচালক সাইফুর রহমান গতকাল দুপুরে জানান, সোনার একটি বড় চালান ভারতে পাচার হচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে রাজস্ব ও শুল্ক কর্মকর্তা ছবি রানী দত্তের নেতৃত্বে একটি দল দর্শনা চেকপোস্ট সীমান্তে অবস্থান নেয়। এরপর আটক দুই যাত্রীর ব্যাগ তল্লাশি করে ১৯টি সোনার বার ও ১১টি ছোট ছোট টুকরা উদ্ধার করে, যার ওজন দুই কেজি ২৫৮ গ্রাম।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১