বাংলাদেশের খবর

আপডেট : ০৯ জুন ২০১৮

নবাবপুরের চাঁদাবাজ শিশির রিমান্ডে

শিশির নামের এক চাঁদাবাজকে সহযোগীসহ আটকের পর পুলিশে সোপর্দ করেছে জনতা প্রতীকী ছবি


রাজধানীর নবাবপুর এলাকার ব্যবসায়ীরা চাঁদাবাজদের অত্যাচারে অতিষ্ঠ। আবাসিক হোটেল, দোকানপাট ফুটপাথ এমনকি ভ্রাম্যমাণ ক্ষুদে ব্যবসায়ীরাও রেহাই পাচ্ছে না। সম্প্রতি শিশির নামের এক চাঁদাবাজকে সহযোগীসহ আটকের পর পুলিশে সোপর্দ করেছে জনতা। বর্তমানে তারা পুলিশ রিমান্ডে রয়েছে। 

জানা গেছে, গত ২৮ মে বিকালে নবাবপুর এলাকার কদম আবাসিক হোটেলে গিয়ে ম্যানেজার মোজাম্মেলের কাছে ২০ হাজার টাকা চাঁদা দাবি করে শিশির। পরে হোটেল মালিক রফিক শিশিরকে ১০ হাজার টাকা দেন। এ ঘটনার এক সপ্তাহ যেতে না যেতে গত ৪ জুন এলাকার চিহ্নিত চাঁদাবাজ মাসুদ, আবদুল্লাহ সানি ওরফে নয়ন, রাসেল ওরফে ক্যাপ রাসেল, আকাশ চৌধুরীসহ আরো বেশ কয়েকজন সহযোগী নিয়ে শিশির আরো ৩০ হাজার টাকা দাবি করে। এ সময় তাদের চলে যেতে বললে হোটেলে হামলা চালায় তারা। ম্যানেজার স্টাফ এমনকি হোটেল মালিককে মারধর করে। পরে স্থানীয়দের সহায়তায়  শিশির ও মাসুদকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

বংশাল থানা পুলিশ জানায়, শিশির ও মাসুদ জিজ্ঞাসাবাদে পুরান ঢাকার বেশ কয়েকজন চাঁদাবাজ ও মাদক ব্যবসায়ীর নাম জানিয়েছে।

নবাবপুর এলাকার ব্যবসায়ীরা জানান, এই শিশির এক সময় বাসে পকেট কাটত। পরে ছিনতাইকারী চক্রে যোগ দেয়। এ সময়ের মধ্যে একটি গ্রুপও বানিয়ে ফেলে সে। শিশির গ্রুপের বিরুদ্ধে ডিএমপির বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলেও জানান ব্যবসায়ীরা। 


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১