বাংলাদেশের খবর

আপডেট : ১৮ জুন ২০১৮

গাজীপুরে ফের নির্বাচনী প্রচারণা শুরু

গাজীপুর সিটি কর্পোরেশন ভবন সংরক্ষিত ছবি


গাজীপুরে ফের শুরু হয়েছে নির্বাচনী প্রচারণা। সোমবার সকাল থেকেই এই আনুষ্ঠানিক প্রচারণা শুরু হয়। নির্বাচন কমিশনের পুনঃঘোষিত তারিখ অনুযায়ী ২৬ জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আবার প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের প্রচারে মুখরিত হয়ে উঠবে এই সিটি করপোরেশনের নির্বাচন।

নির্বাচন সামনে রেখে দেশের সবচেয়ে বড় এই সিটি করপোরেশনে অন্যরকম ঈদের আমেজ বিরাজ করছে। প্রায় প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা সমবেত মুসল্লিদের কাছে দোয়া এবং নির্বাচন সংক্রান্ত শলাপরামর্শও চেয়েছেন প্রার্থীরা। দেশের সর্ববৃহত গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের প্রধান প্রতিদ্বন্দ্বী দুই মেয়র প্রার্থী আওয়ামী লীগের মো. জাহাঙ্গীর আলম ও বিএনপির হাসান উদ্দিন সরকার ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন। পরস্পর কোলাকুলি করে এ শুভেচ্ছা বিনিময় করেন।

আজ সোমবার সকালে ধানের শীষ প্রতীকের প্রার্থী হাসান উদ্দিন সরকার তার নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদ পুনর্মিলনীর মাধ্যমে আনুষ্ঠানিক প্রচার কাজ শুরু করেন। পরে তিনি নির্বাচনী এলাকায় গণসংযোগে বের হয়েছেন বলে জানিয়েছেন বিএনপির নেতাকর্মীরা।

অপরদিকে সকাল থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের বাসার সামনে ভীড় করেছেন। আজ জাহাঙ্গীর আলমের গাজীপুরের বোর্ড বাজার এলাকায় প্রচারে যাবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতকর্মীরা।

গাজীপুর সিটি করপোরেশনের এবারের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীসহ সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে ছয়জন বিভিন্ন রাজনৈতিক দলের মনোনীত এবং একজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।

৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন।মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার পাঁচ লাখ ৬৯ হাজার ৯৩৫ জন এবং নারী ভোটার পাঁচ লাখ ৬৭ হাজার ৮০১ জন।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১