বাংলাদেশের খবর

আপডেট : ০৬ জুলাই ২০১৮

মালয়েশিয়ায় ৩৯৯ বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় ৩৯৯ বাংলাদেশিসহ সহস্রাধিক অভিবাসীকে আটক করেছে অভিবাসন বিভাগ প্রতীকী ছবি


মালয়েশিয়া জুড়ে চালানো ৪৭৩টি মেগা থ্রি অভিযানে ৩৯৯ বাংলাদেশিসহ সহস্রাধিক অভিবাসীকে আটক করেছে অভিবাসন বিভাগ। মালয়েশিয়ার সংবাদ সংস্থা নিউ এস্ট্রেটস টাইম এ তথ্য জানিয়েছে।

গতকাল বৃহস্পতিবার পর্যন্ত চলা ‘ওপি মেগা-থ্রি পয়েন্ট জিরো’ অভিযানে ১২শ’র বেশি অবৈধ অভিবাসীকে আটক করেছে অভিবাসন বিভাগ। এর পরিচালন জেনারেল দুতাক সেরি মুস্তাফার আলি বলেন, দেশব্যাপী চালানো অভিযানে এ পর্যন্ত বাংলাদেশের ৩৯৯, ইন্দোনেশিয়ার ১৬৪, ফিলিপাইনের ১৫৭, মিয়ানমারের ১০৯, থাইল্যান্ডের ৪৩ ও ভিয়েতনামের ৪১ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ৯২২ পুরুষ ও ২৫৩ নারী রয়েছেন। এ ছাড়া ৪৯ শিশুও রয়েছে বলে জানান তিনি।

নকল বা ভুয়া কাগজপত্র ছাড়াও বিভিন্ন অপরাধের অভিযোগে তাদের আটক করা হয়েছে। এ ছাড়াও ১৫ জন নিয়োগকর্তাকে আটক করা হয়েছে। ৩০ জুন রি-হায়ারিং (পুনঃনিবন্ধন) প্রোগ্রাম শেষে জুলাইয়ের ১ তারিখ থেকে মেগা থ্রি অভিযান পরিচালিত হয়। দেশটির অভিবাসন বিভাগের তথ্য মতে, অবৈধ অভিবাসীদের পুনঃনিবন্ধনের সুযোগ দিয়ে রি-হায়ারিং প্রোগ্রাম চলে দীর্ঘ আড়াই বছর। মোট ৭ লাখ ৪৪ হাজার ৯৪২ জন অবৈধ অভিবাসী এবং ৮৩ হাজার ৯১৯ নিয়োগকর্তা এই প্রোগ্রামে আবেদন করেন। ৩০ জুন পর্যন্ত ৩ লাখ ৬৪ হাজার ৯৬৬ জনের আবেদনপত্র যাচাই করা হয়।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১