বাংলাদেশের খবর

আপডেট : ২২ জুলাই ২০১৮

সিলভা ফার্মার আইপিও আবেদন শুরু ২৯ জুলাই

সিলভা ফার্মাসিউটিক্যালসের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন জমা নেওয়া শুরু হবে আগামী ২৯ জুলাই, যা ৫ আগস্ট পর্যন্ত চলবে ছবি: সংগৃহীত


পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া ওষুধ ও রসায়ন খাতের সিলভা ফার্মাসিউটিক্যালসের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন জমা নেওয়া শুরু হবে আগামী ২৯ জুলাই, যা ৫ আগস্ট পর্যন্ত চলবে।

মেশিনারিজ ও যন্ত্রপাতি ক্রয়, কারখানা ভবন নির্মাণ, ব্যাংকঋণ পরিশোধ এবং আইপিও খরচ মেটাতে কোম্পানিটি পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করবে। এজন্য ১০ টাকা অভিহিত মূল্যে সিলভা ফার্মাসিউটিক্যালস আইপিওতে ৩ কোটি সাধারণ শেয়ার ছাড়বে।

গত ১১ জুন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৪৭তম সভায় কোম্পানিটিকে আইপিওর মাধ্যমে অর্থ উত্তোলনের অনুমোদন দেওয়া হয়।

বিএসইসি জানিয়েছে, ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরের আর্থিক বিবরণী অনুযায়ী পুনঃমূল্যায়ন ছাড়া কোম্পানির শেয়ারপ্রতি নেট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৬ টাকা ৪৮ পয়সা। আর ভারিত গড় হারে শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ৩ পয়সা।

সিলভা ফার্মাসিউটিক্যালসকে পুঁজিবাজারে আনতে ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট, ইম্পেরিয়াল ক্যাপিটাল ও এসবিএল ক্যাপিটাল ম্যানেজমেন্ট।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১