বাংলাদেশের খবর

আপডেট : ১৫ আগস্ট ২০১৮

শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংরক্ষিত ছবি


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে আজ বুধবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমানের কাছে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় এ কথা জানা যায়।

বার্তায় বলা হয়, সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ করবেন। এ সময় প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হবে। এরপর প্রধানমন্ত্রী মোনাজাতে শরিক হবেন। বেলা ১১টায় বঙ্গবন্ধুর সমাধিস্থলে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

এদিকে জাতির পিতার ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জের সীমানা মুকসুদপুর থেকে গোপালগঞ্জ সদর উপজেলার চরগোবরা এবং ঘোনাপাড়া থেকে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিস্থল পর্যন্ত কালো কাপড়ে মোড়া পাঁচ শতাধিক তোরণ নির্মাণ করা হয়েছে। ’৭৫-এর ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের নামে এসব তোরণ জেলা-উপজেলা আওয়ামী লীগ, জেলা যুবলীগ, জনপ্রতিনিধি এবং বিভিন্ন সংগঠন ও ব্যক্তি পর্যায়ে নির্মিত হয়েছে। এ ছাড়া গোপালগঞ্জ থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত সড়কের দুই পাশে বঙ্গবন্ধুর ছবি সংবলিত প্ল্যাকার্ড লাগানো হয়েছে।

জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান বলেন, জাতির পিতার ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের প্রাক্কালে জেলাজুড়ে শোকের পরিবেশ বিরাজ করছে। সড়ক-মহাসড়কে কালো কাপড় দিয়ে তোরণ নির্মাণ করা হয়েছে। এ ছাড়া জেলার বিভিন্ন স্থানে স্বউদ্যোগে কাঙালি ভোজের আয়োজন করা হবে।

গোপালগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান বলেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়াসহ জেলায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। বাসস


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১