বাংলাদেশের খবর

আপডেট : ১৭ আগস্ট ২০১৮

‘শিশুদের সঙ্গে নিষ্ঠুর খেলায় মত্ত সরকারপ্রধান’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সংরক্ষিত ছবি


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, সরকারপ্রধান শিশু-কিশোরদের সঙ্গে নিষ্ঠুর প্রতিশোধের খেলায় মেতে উঠেছেন। শিক্ষার্থীদের আন্দোলনে সামাজিক যোগাযোগ মাধ্যমে উসকানি ও সহিংসতার অভিযোগে ৫১টি মামলায় প্রায় ১০০ ছাত্রছাত্রীকে আটক করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। 

রিজভী বলেন, কোমলমতি শিশু-কিশোরদের আন্দোলন বিশ্বের ইতিহাসে নজিরবিহীন। তারা মানুষের বিবেককে নাড়া দিয়েছে। সমাজের অগ্রগণ্য মানুষরাও বিস্মিত হয়েছে, তারা যা পারেনি শিশু-কিশোররা চোখে আঙুল দিয়ে তা করে দেখিয়েছে। ‘খোদ প্রধানমন্ত্রী বলেছিলেন, শিশু-কিশোররা পথ দেখিয়েছে’- একথা উল্লেখ করে তিনি বলেন, কিন্তু এখন আন্দোলনকারী শিশু-কিশোররা যে পথ দেখছে তাতে তারা প্রতিদিনই শিহরিত হয়ে উঠছে। তাদের তুলে নিয়ে যাওয়া হচ্ছে, রিমান্ডে হাড়-হিম করা অকথ্য নির্যাতন করা হচ্ছে। এরপর পাঠানো হচ্ছে জেলখানায়। মুখে যা-ই বলুন, অভিভাবকরা বাচ্চাদের জীবন নিয়ে শঙ্কিত, ভীত, শিহরিত।

বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, এখন ছাত্রীদেরও তুলে নেওয়া হচ্ছে। পুলিশ একজনের পর একজন ছাত্রী আটকের রোমহর্ষক ঘটনার জন্ম দিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের সব ফ্যাসিস্ট ও নাৎসি নেতাদের ‘ওভারটেক’ করে গেছেন বলেও মন্তব্য করেন তিনি।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১