বাংলাদেশের খবর

আপডেট : ২৯ আগস্ট ২০১৮

স্বাধীনতাবিরোধীদের বাদ দিয়েই হবে জাতীয় ঐক্য

বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী এবং গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন সংরক্ষিত ছবি


বৃহত্তর জাতীয় ঐক্য গড়তে যুক্তফ্রন্ট ও বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী এবং গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের মধ্যে বৈঠক হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় রাত ৮টা থেকে ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়।

ভবিষ্যৎ রাজনীতির গুণগত পরিবর্তন, জাতীয় ঐক্য গঠন, রাষ্ট্রক্ষমতার গ্রহণযোগ্য ভারসাম্য, দুর্নীতি প্রতিরোধে দায়িত্বরত প্রতিষ্ঠানগুলোকে যথাযথভাবে কার্যকর করা, সংসদ ভেঙে গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন আদায়ের আন্দোলনের রূপরেখা প্রণয়নসহ ৭ ইস্যু নিয়ে আলোচনা হয়। আলোচনায় উঠে আসে বিএনপির ১০ দফাও। বৈঠকে সব নেতা একমত হয়েছেন যে দেশের স্বার্থে জাতীয় ঐক্য হবে, তবে তাতে থাকবে না স্বাধীনতাবিরোধী শক্তি। 

বি. চৌধুরী ও ড. কামাল ছাড়াও বৈঠকে ছিলেন যুক্তফ্রন্টের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, যুক্তফ্রন্টের সদস্য সচিব ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও ঢাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহম্মেদ, আ অ ম সফিউল্লাহ, জগলুল হায়দার আফ্রিক, মুস্তাক আহম্মেদ প্রমুখ। এর আগে জাতীয় ঐক্য প্রক্রিয়ার অংশ হিসেবে একাধিক স্থানে বৈঠক করেন যুক্তফ্রন্ট ও গণফোরাম নেতারা।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১