বাংলাদেশের খবর

আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০১৮

প্রথম ওভারেই লিটন, সাকিবের বিদায়


শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচের শুরুতেই বড় ধাক্কা খেলো বাংলাদেশ। প্রথম ওভারেই দুই উইকেট খুঁইয়ে চাপে পড়েছে টাইগাররা। আর চোট পেয়ে সাজঘরে ফিরে গেছেন ওপেনার তামিম ইকবাল। 

দীর্ঘদিন পর দলে ফিরেই চমক দেখিয়েছেন লাসিথ মালিঙ্গা। প্রথম ওভারে মাত্র এক রান দিয়ে তুলে নিয়েছেন লিটন দাস এবং সাকিব আল হাসানের উইকেট। এর আগে ওয়ানডেতে তিনবার হ্যাটট্রিকের স্বাদ পেয়েছেন মালিঙ্গা। টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করেছেন বাংলাদেশের বিপক্ষে। ফেরার ম্যাচে সম্ভাবনা জাগিয়েছিলেন আরেকটি হ্যাটট্রিকের। তবে হলো না।

প্রতিপক্ষ শ্রীলঙ্কা। পরিসংখ্যানে তারা বাংলাদেশের চেয়ে অনেকটাই এগিয়ে। তবে বাংলাদেশ যে এখন আর আগের দলটি নেই, সেটা তারা প্রমাণ করেছে সাম্প্রতিক সময়ে পারফরম্যান্স দিয়ে। কিছুদিন আগে নিদহাস ট্রফিতে এই শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ সাফল্য পেয়েছিল লাল-সবুজের দল। এশিয়া কাপের উদ্বোধনী দিনে এই দলটির বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের।

একিকে বাংলাদেশ একাদশে নেই খুব একটা চমক। তরুণ এবং অভিজ্ঞতার সমন্বয়ে প্রথম একাদশ গঠন করা হয়েছে।

চোটের কারণে  তামিম ইকবাল ও সাকিব আল হাসানকে নিয়ে কিছুটা শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত তারা একাদশে আছেন। আছেন মুশফিকুর রহিমও, পাঁজরে ব্যথা পেলেও খেলতে নামছেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

উইকেট ব্যাটিং সহায়ক বলে বাংলাদেশ অধিনায়ক টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন। তা ছাড়া উইকেটে ঘাস নেই।

এখন পর্যন্ত ৬.৪ ওভারে দুই উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১২ রান।  

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, মাশরাফি বিন মুর্তজা, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১