বাংলাদেশের খবর

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০১৮

‘পুঁজিবাজার প্রশিক্ষণ একাডেমির জন্য পূর্বাচলে দুই বিঘা জমি দেওয়া হবে’

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সংগৃহীত ছবি


গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, পুঁজিবাজার প্রশিক্ষণ একাডেমি স্থাপনের জন্য বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) পূর্বাচলে দুইবিঘা জমি দেওয়া হবে।

আজ রোববার আগারগাঁও বিএসইসি ভবনের মাল্টিপারপাস হলে বিএসইসি পরিবারের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএসইসি’র ২৫ বছর পূর্তি উপলক্ষে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মোশাররফ হোসেন বলেন, পুঁজিবাজার প্রশিক্ষণ একাডেমি স্থাপন করা হলে পুঁজিবাজারে দক্ষ বিনিয়োগকারীরা আসবে এবং বাজার আরো স্থিতিশীল হবে। একশ্রেণির বিনিয়োগকারীরা উদ্দেশ্যমূলকভাবে পুঁজিবাজারকে অস্থিতিশীল করে তোলে। এরমাধ্যমে পুঁজিবাজার থেকে তারা অর্থ হাতিয়ে নেয়। এদের কারণে বাজার অস্থিতিশীল হয়ে ওঠে এবং অনেক বিনিয়োগকারী ক্ষতিগ্রস্ত হয়। অথচ সঠিকভাবে পুঁজিবাজারে বিনিয়োগকৃত অর্থ দিয়ে নতুন প্রতিষ্ঠান গড়ে তোলা সম্ভব।

তিনি বলেন, বিএসইসি’র তৎপরতায় বর্তমানে পুঁজি বাজারে স্থিতিশীলতা ফিরে এসেছে। পুঁজি বাজার সম্পর্কে জনগণের মধ্যে যে বিরূপ মনোভাব সৃষ্টি হয়েছিল, তাও কাটিয়ে ওঠা সম্ভব হয়েছে। এ বিষয়ে বিএসইসি-কে আরো সজাগ থাকতে হবে এবং বাজার নিয়ন্ত্রণে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

বিএসইসি’র চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমিশনার ড. স্বপন কুমার বালা ও খন্দকার কামালউজ্জামান।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১