বাংলাদেশের খবর

আপডেট : ১৪ অক্টোবর ২০১৮

ভারতের কাছে হোয়াইটওয়াশ ক্যারিবীয়রা

দু’দিন হাতে রেখেই ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দিলো বিরাট কোহলির দল সংগৃহীত ছবি


আজ রোববার তখনো তৃতীয় দিনের খেলা বাকি ছিল অল্প কিছু সময়। ভারতের জয়ের জন্য দরকার ছিল মাত্র ৭২ রান। লক্ষ্য নিয়ে ভারত বিনা উইকেটে ৭৫ রান করে। পুরো দু’দিন বাকি থাকতেই ১০ উইকেটের সহজ ব্যবধানে জিতে যায় বিরাট কোহলির দল। ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ৩১১ ও দ্বিতীয় ইনিংসে ১২৭ রান করে। আর ভারত প্রথম ইনিংসে করে ৩৬৭ রান। প্রথম টেস্টে ইনিংস ও ২৭২ রানে জিতে যাওয়ায় ওয়েস্ট ইন্ডিজকে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করল ভারত।

সামান্য টার্গেট নিয়ে ব্যাট করতে মাঠে নামেন ভারতের ওপেনার পৃথ্বী শ ও লোকেশ রাহুল। তারা অনেকটা ওয়ানডে স্টাইলে খেলে অপরাজিত থেকে তৃতীয় দিনেই খেলা শেষ করে ফেলেন। পৃথ্বী শ ৪৫ বলে ৪ বাউন্ডারিতে ৩৩ এবং রাহুল ৫৩ বলে ১ বাউন্ডারি ও ১ ছক্কায় ৩৩ রান করেন।

এর আগে প্রথম ইনিংসে ৩০০-এর কোটা পেরুলেও দ্বিতীয় ইনিংসে ধস নামে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিংয়ে। দ্বিতীয় ইনিংসে ১২৭ রান তুলতেই সব উইকেট হারিয়ে ফেলে। দলীয় শূন্য রানে প্রথম উইকেটের পতন ঘটে দলটির। এরপর ৬ রানে হারায় দ্বিতীয় উইকেট। দলীয় ৭০ রান তুলতেই হারায় ৬টি উইকেট। এরপর ৫৭ রান তুলতেই ওয়েস্ট ইন্ডিজের বাকি সব উইকেটের পতন ঘটে। দ্বিতীয় ইনিংসে দলটির কেউ ৪০ রানের কোটা পেরোতে পারেননি। সর্বোচ্চ রান করেন সুনীল অ্যামব্রিস। তিনি ৯৫ বলে ৩৮ রান করে রবীন্দ্র জাদেজার বলে আউট হন। অন্য কোনো ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের হয়ে তেমন রান তুলতে পারেননি।

ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে বেশি উইকেট পান উমেশ যাদব। তিনি ৪ উইকেট তুলে নেন। রবীন্দ্র জাদেজা ৩টি, রবিচন্দ্রন অশ্বিন ২টি ও কুলদীপ যাদব ১টি উইকেট পান। ভারতের উমেশ যাদব ম্যাচসেরা হন। তিনি দুই ইনিংসে মোট ১০ উইকেট লাভ করেন।

আগামী ২১ অক্টোবর রোববার গুয়াহাটিতে শুরু হবে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। এর পর রয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ ৩১১ ও ১২৭

ভারত ৩৬৭ ও ৭৫/০ 

(১৬.১ ওভার, টার্গেট ৭২)

ফলাফল 

ম্যাচে ১০ উইকেটে জয়ী ভারত

সিরিজে ২-০তে জয় পেলো ভারত


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১