বাংলাদেশের খবর

আপডেট : ১৬ অক্টোবর ২০১৮

শেখ হাসিনাকে হটানোই ড. কামালের মূল উদ্দেশ্য : কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংগৃহীত ছবি


শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরানোই ড. কামাল হোসেনের মূল উদ্দেশ্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার সকালে বনানীতে নির্মিত বিআরটিএ’র নতুন ভবন পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ড. কামাল হোসেনের টার্গেট ক্ষমতায় যাওয়া নয়। যে কোনো মূল্যে শেখ হাসিনাকে হটানো। এ জন্য তারেক রহমানের মতো যাবজ্জীবন কারাদণ্ডের সাজাপ্রাপ্ত ব্যক্তির নেতৃত্ব মেনে নিতেও তার আপত্তি আছে বলে মনে হয় না।

নির্বাচন কমিশনের বৈঠক থেকে একজন নির্বাচন কমিশনার বৈঠক বর্জন করার প্রসঙ্গে ওবায়দুর কাদের বলেন, ওনাকেও মহামান্য রাষ্ট্রপতি সার্চ কমিটির মাধ্যমে নিয়োগ দিয়েছেন। বিএনপির কথামতই করা হয়েছে। আর নোট অব ডিসেন্ট যে কেউ দিতে পারে। নিরাপত্তা পরিষদে পাঁচজন সদস্য আছে এর মধ্যে একজন বিরোধীতা করতেই পারে।মেজরিটি যা বলবে তাইতো বৈঠকের সিদ্ধান্ত হবে, এটাই স্বাভাবিক।  আর কেউ বিরোধিতা করবে এটাই তো গণতন্ত্র। এটা কোনো প্রতিবন্ধকতা নয়। আর এটার জন্য নির্বাচন কমিশনের পুনর্গঠনের কোন যৌক্তিক কথা নয়।

আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের জোটের সমীকরণ সম্পর্কে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, জাতীয় নির্বাচনের আওয়ামী লীগের জোটের সমীকরণ কোথায় দাঁড়াবে তা এখনও বলা যাবে না। আরো অপেক্ষা করতে হবে।

তিনি বলেন, এ বিষয়ে দলের ওয়ার্কিং কমিটিতে সিদ্ধান্ত হবে। দলের সিদ্ধান্ত ছাড়া জোটের ব্যাপারে কোন কিছু বলা যাবে না। জোটসহ সকল বিষয়ে দলে আলোচনার পর সিদ্ধান্ত নেওয়া হবে।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, বিএনপি বা অন্য কোন জোট নিয়ে আমাদের কোনো দুশ্চিন্তা আগেও ছিল না, এখনও নেই।

 


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১