বাংলাদেশের খবর

আপডেট : ২৬ অক্টোবর ২০১৮

বাংলাদেশ-জিম্বাবুয়ে শেষ ওয়ানডে আজ

বাংলাদেশ-জিম্বাবুয়ে টিম ছবি : ইন্টারনেট


স্বাগতিক বাংলাদেশের ওয়ানডে সিরিজ লাভ নিশ্চিত হয়েছে টানা দুই জয়ে। আজ শুক্রবার বাংলাদেশ প্রতিপক্ষ জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে মাঠে নামবে। আর জিম্বাবুয়ে মাঠে নামবে টেস্টের আগে অন্তত একটি জয় পেতে এবং হোয়াইটওয়াশ ঠেকাতে। চট্টগ্রামে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে দুপুর দেড়টায় শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

বুধবার চট্টগ্রামে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ ৭ উইকেটের দাপুটে জয় পায় সফরকারী দলের বিরুদ্ধে। এর আগে বাংলাদেশ মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে ২৮ রানে জিতেছিল। জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডের জন্য বাংলাদেশ দলে ডাক পেয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান সৌম্য সরকার। তবে তিনি মাঠে নামবেন কি না সেটা জানা যাবে আজ ম্যাচ শুরুর আগে। বাংলাদেশ ও জিম্বাবুয়ের আজ ৭২তম ওয়ানডে। এ পর্যন্ত ৭টি ওয়ানডে ম্যাচে পরস্পরের মুখোমুখি হয়েছে দুই দল। তাতে জয়ের পাল্লা বাংলাদেশেরই ভারী। বাংলাদেশ জিতেছে ৪৩টি ম্যাচে। আর জিম্বাবুয়ের ঝুলিতে জয় রয়েছে ২৮টি। 

ওয়ানডে সিরিজের পর বাংলাদেশ ও জিম্বাবুয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে অংশ নেবে। প্রথমটি সিলেটে শুরু হবে ৩ নভেম্বর থেকে। আর দ্বিতীয় ও শেষ টেস্ট মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে মাঠে গড়াবে ১১ নভেম্বর। 

বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আবু হায়দার, আরিফুল হক, ফজলে মাহমুদ, ইমরুল কায়েস, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ মিথুন, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, নাজমুল হোসেন শান্ত, নাজমুল ইসলাম ও রুবেল হোসেন।

জিম্বাবুয়ে দল : হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), তেন্ডাই চাতারা, এলটন চিগুম্বুরা, ক্রেইগ আরভিন, সিকান্দার রাজা, কাইল জার্ভিস, ওয়েলিংটন মাসাকাদজা, ব্রেন্ডন মাভুতা, সলোমন মির, পিটার মুর, তারিসাই মুসাকান্দা, রিচার্ড এনগারাভা, জন নিয়ুম্বু, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড তিরিপানো, সিন উইলিয়ামস ও চেপাস ঝুয়াও।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১