বাংলাদেশের খবর

আপডেট : ২৬ অক্টোবর ২০১৮

প্রত্যেক পরিবারের সচেতনতা বৃদ্ধির অাহবান

কাপ্তাইয়ের কর্ণফুলী নদীতে ৩দিন পর রিয়ার মরদেহ উদ্ধার

কাপ্তাইয়ের কর্ণফুলী নদী থেকে রিয়ার মরদেহ উদ্ধার ছবি : নূর হোসেন মামুন


নূর হোসেন মামুন, কাপ্তাই (রাঙামাটি) থেকে-

কাপ্তাইয়ের কর্ণফুলী নদীতে নিখোঁজ হওয়া স্কুল ছাত্রী রিয়া অাক্তারের মরহেদ অবশেষে ৩দিন পর অাজ শুক্রবার সকাল সাড়ে ৭টায় সীঁতারঘাট এলাকা হতে ভাসমান অবস্থায় উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেছে কাপ্তাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

স্থানীয় সুত্রে জানা যায়, কাপ্তাইয়ের ব্যাঙছড়ি (ক্যায়াংঘাট) এলাকার কর্ণফুলী নদীতে গত বুধবার দুপুরে গোসল করতে নেমেই নিখোঁজ হয়েছিল ওই এলাকার ওবায়দুল্লাহ'র ৭বছর বয়সী কোমলমতী স্কুল ছাত্রী রিয়া অাক্তার। পরে ঘটনাটি জানাজানি হলে কাপ্তাই ইউএনও অাশ্রাফ অাহমেদ রাসেল, ইউপি চেয়ারম্যান প্রকৌশলী অাব্দুল লতিফের সহযোগীতায় কাপ্তাই ফায়ার সার্ভিস ও বাংলাদেশ নৌ-বাহিনীর ডুবোরী দল দিনরাত অনবরত তাকে উদ্ধার করতে উক্ত এলাকা সহ অাশেপাশের এলাকায় অভিযান চালালেও গত বৃহস্পতিবার রাত পর্যন্ত তার কোন সন্ধানই মিলেনি।

অবশেষে অাজ শুক্রবার সকাল সাড়ে ৭টায় স্থানীয় ফায়ার সার্ভিসের ডুবোরী দল সীঁতারঘাট এলাকা হতে ভাসমান অবস্থায় রিয়া অাক্তারকে উদ্ধার করে। পরে কাপ্তাই ফায়ার সার্ভিসের সিনিয়র স্টিশন কর্মকর্তা মো. অাব্দুল মান্নান অানসারী তার পরিবারের নিকট রিয়া অাক্তারের মরদেহ হস্তান্তর করে বলে নিশ্চিত করেছেন কাপ্তাই ইউএনও অাশ্রাফ অাহমেদ রাসেল, স্থানীয় ইউপি সদস্য সজিবুর রহমান সহ অারও অনেকেই। তারপর সকালেই মরহুমা রিয়া অাক্তারকে দাফন করতে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার বনগ্রামে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে।

কাপ্তাই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নূর নাহার বেগম ও কাপ্তাই ইউপি চেয়ারম্যান জানিয়েছেন, প্রতি বছর কর্ণফুলী নদীর পাড় ঘেসে অবস্থান করা কোন না কোন পরিবারের অসচেতনতার কারণে একজন করে মৃত্যুর কোলে ঢুলে পড়ছে। অামরা এমন বেদনাদায়ক মৃত্যু দেখতে চাইনা। প্রত্যেক পরিবারকে সচেতন হতে হবে। তাদের অপ্রাপ্ত বয়স্ক সন্তানদের উপর অারও বেশি নজরদারী বৃদ্ধি করতে হবে।

কাপ্তাই ইউএনও অাশ্রাফ অাহমেদ রাসেল বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, অবশেষে অাজ সকালে তার মরদেহ কর্ণফুলী নদী থেকে উদ্ধার করা হয়েছে।

ফটো ক্যাপশনঃ কাপ্তাইয়ের কর্ণফুলী নদী থেকে রিয়া অাক্তারের মরদেহ উদ্ধার করে তার পরিবারের নিকট হস্তান্তর করছে ফায়ার সার্ভিস।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১