বাংলাদেশের খবর

আপডেট : ৩০ অক্টোবর ২০১৮

নির্বাচনের অযোগ্য হবেন না খালেদা জিয়া : সানাউল্লাহ মিয়া

অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া সংরক্ষিত ছবি


হাইকোর্টে খালেদা জিয়ার সাজা বাড়িয়ে দেওয়া হলেও তিনি নির্বাচনে অযোগ্য হবেন না কলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ্ মিয়া। তিনি বলেন, আমরা এই রায়ের বিরুদ্ধে আপিলে যাবো। আশা করি, চেয়ারপারসন ন্যায়বিচার পাবেন।

মঙ্গলবার (৩০ অক্টোবর) হাইকোর্টে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড বাড়িয়ে ১০ বছর করায় তিনি এ কথা বলেন।

সানাউল্লাহ্ মিয়া বলেন, এটি একটি জামিনযোগ্য মামলা। আমরা এই রায়ের বিরুদ্ধে আপিল করবো। তাছাড়া, মামলার রায়ের কারণে বিএনপি চেয়ারপারসন নির্বাচনের অযোগ্য হবেন না।

উল্লেখ্য,জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায়  গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ডাদেশ দেন বিচারিক আদালত। একইসঙ্গে খালেদা জিয়ার ছেলে তারেক রহমানসহ মামলার অন্য পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। বাকি চার আসামি হলেন সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী, সাবেক সাংসদ ও ব্যবসায়ী কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ এবং জিয়াউর রহমানের ভাগনে মমিনুর রহমান। পাশাপাশি ছয় আসামির প্রত্যেককে দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানাও করা হয়।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১