বাংলাদেশের খবর

আপডেট : ০৩ নভেম্বর ২০১৮

নতুন করে কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছে গ্রামীণফোন

আশঙ্কা এমপ্লয়িজ ইউনিয়নের

গ্রামীণফোন সেন্টার সংগৃহীত ছবি


মোবাইল অপারেটর গ্রামীণফোন নতুন করে আরো এক হাজার কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছে বলে আশঙ্কা প্রকাশ করেছে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন। এর মধ্যে টেকনোলজি বিভাগে ৬০০ কর্মী রয়েছেন।

গতকাল রাজধানীতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ শফিকুর রহমান মাসুদ এ কথা বলেন। তিনি জানান, গ্রামীণফোন সিডিসি নামক একটি প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করেছে। এ প্রকল্পের আওতায় টেকনোলজি বিভাগের এসব কর্মীকে চাকরিচ্যুত করা হতে পারে।

কর্মীরা এর প্রতিবাদ জানালেও প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাদের ইমেইলের মাধ্যমে হুমকি প্রদানসহ শ্রম অধিদফতরে অভিযোগ দেওয়া হয়েছে বলেও উল্লেখ করেন মিয়া মাসুদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ২০০৭ সাল থেকে বিভিন্ন পর্যায়ে স্থায়ী তিন হাজারসহ প্রায় পাঁচ হাজার কর্মী ছাঁটাই করেছে গ্রামীণফোন। এ ছাড়া গ্রামীণফোনের গ্রাহক সেবাকেন্দ্র আউটসোর্সিং ভিত্তিতে পরিচালনা করায় সেবার মানও কমে যাচ্ছে।

বিভিন্ন বিভাগ থেকে লোকবল কমানোর জন্য টেলিনর ২০১৮ সালে ‘প্রজেক্ট ব্রিজ’ নামক একটি প্রকল্প চালু করে, যা আগামী বছর পর্যন্ত চলবে।

চলমান পরিস্থিতিতে সরকারের হস্তক্ষেপ চেয়েছে এমপ্লয়িজ ইউনিয়ন। এ ছাড়া কিছু দাবিও জানিয়েছে সংগঠনটি। এর মধ্যে আছে সিডিসি ও প্রজেক্ট ব্রিজ বাতিল, ন্যূনতম বেতন পুনর্নির্ধারণ, পেনশন সুবিধা চালু, ট্রেড ইউনিয়নের সঙ্গে বৈষম্যমূলক আচরণ বন্ধ করা, স্থায়ী কাজের জন্য অস্থায়ী কর্মী নিয়োগ বাতিল, অস্থায়ী কর্মীদের চাকরি স্থায়ী করা, আউটসোর্সিং বন্ধ করা প্রভৃতি।

সংবাদ সম্মেলেনে উপস্থিত ছিলেন ইউএনআই বাংলাদেশের সেক্রেটারি মোস্তাফা কামাল, রফিকুল কবির সৈকত, ইমরুল কায়েস, জিয়াউর রহমান, মাযহারুল হক, এএনএম মাইনুল হোসেন, মির্জা আতিকুজ্জামান প্রমুখ। 


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১