বাংলাদেশের খবর

আপডেট : ০৪ নভেম্বর ২০১৮

মইনুলকে রংপুর আদালতে হাজির করা হবে আজ

ব্যারিস্টার মইনুল হোসেন সংগৃহীত ছবি


মানহানির মামলায় জামিন শুনানিতে হাজির করতে রংপুর কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে। গতকাল শনিবার বিকাল ৫টার দিকে তাকে ঢাকা থেকে রংপুরে আনা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর কারাগারের জেলার আমজাদ হোসেন ডন।

আজ রোববার রংপুরের মুখ্য বিচারিক হাকিম আরিফা ইয়াসমিন মুক্তার আদালতে মইনুল হোসেনের জামিনের শুনানি হওয়ার কথা রয়েছে।

এর আগে ২৫ অক্টোবর আসামির জামিনের আবেদন করেছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কয়েকজন আইনজীবী। ওই সময় খণ্ড নথি না আসায় জামিনের শুনানি হয়নি।

রংপুর কেন্দ্রীয় কারাগারের জেলার আমজাদ হোসেন বলেন, ‘বিকালে মইনুল হোসেনকে ঢাকা থেকে রংপুর কারাগারে নিয়ে আসা হয়েছে। আদালতের নির্দেশ অনুযায়ী কারাগারে তাকে প্রথম শ্রেণির ডিভিশন দেওয়া হয়েছে। রোববার সকালে তাকে আদালতে হাজির করা হবে।’

মইনুলের আইনজীবী অ্যাডভোকেট শফি কামাল বলেন, ‘আমরা রোববার মইনুল হোসেনের পক্ষে আদালতে জামিনের আবেদন উপস্থাপন করব। আশা করি, আদালত তাকে জামিন দেবেন।’

গত ১৬ অক্টোবর মধ্যরাতে বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘একাত্তর’-এ একটি টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলার পর সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে। এ ঘটনায় ব্যারিস্টার মইনুল হোসেনকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে বিবৃতি দেন বিভিন্ন গণমাধ্যমের ৫৫ সম্পাদক ও বেশ কয়েকজন সিনিয়র সাংবাদিক। একই ঘটনায় গত ২২ অক্টোবর রংপুরের মুখ্য বিচারিক হাকিম আরিফা ইয়াসমিন মুক্তার আদালতে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা করেন মানবাধিকারকর্মী মিলি মায়া।

মামলার বাদী তার আর্জিতে বলেন, ব্যারিস্টার মইনুল হোসেন টেলিভিশন টকশোতে উপস্থাপিকা মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলে দেশের সব নারীকে অপমান করেছেন। নারীসমাজকে হেয়প্রতিপন্ন করে তাদের মানহানি করা হয়েছে। তিনি এজন্য ব্যারিস্টার মইনুল হোসেনের বিচার দাবি করেন। পরে ওই মামলায় ব্যারিস্টার মইনুলকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১