বাংলাদেশের খবর

আপডেট : ০৫ নভেম্বর ২০১৮

কুষ্টিয়ায় শুরু হচ্ছে ‘কালবেলা’র চিত্রায়ণ


সাইদুল আনাম টুটুল পরিচালিত ‘কালবেলা’ ছবির চিত্রায়ণ শুরু হচ্ছে কুষ্টিয়ায়। এর আগে টানা ১১ দিন চিত্রায়ণ হয়েছে খুলনার বিভিন্ন লোকেশনে। আজ থেকে কুষ্টিয়ার বিভিন্ন লোকেশনে চিত্রায়ণ হবে ছবিটি। টানা প্রায় ২০ দিন চিত্রায়ণ হবে কুষ্টিয়ায়। এমনটাই জানিয়েছেন ছবির পরিচালক সাইদুল আনাম টুটুল।

নির্মাতা জানান, ২০০১ সালে আইন ও সালিশ কেন্দ্র কর্তৃক প্রকাশিত ‘নারীর ৭১ ও যুদ্ধপরবর্তী কথ্যকাহিনী’ অবলম্বনে নির্মিত হচ্ছে ছবিটি। মুক্তিযুদ্ধের সময় অসংখ্য নারীর ওপর অন্যায়, অত্যাচার ও নির্যাতনের গল্প তুলে ধরা হয়েছে বইতে। তার মধ্যে একজন নারী সানজিদা। সানজিদার ওপর করা মানসিক ও সামাজিক নির্যাতনের গল্পই এ চলচ্চিত্রে ফুটিয়ে তোলা হচ্ছে।

২০১৭-২০১৮ অর্থবছরে সরকারি অনুদান প্রাপ্ত ‘কালবেলা’ ছবির প্রধান দুই চরিত্র মতিন ও সানজিদা। মতিন চরিত্রে অভিনয় করছেন শিশির ও সানজিদা চরিত্রে তাহমিনা অথৈ। সরকারি অনুদানের এ ছবিতে অর্থ লগ্নি করেছে প্রযোজনা সংস্থা ‘আকার’। শিশির ও অথৈ ছাড়াও ছবিতে আরো অভিনয় করছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, লুৎফর রহমান জর্জ, মাসুম বাশার, মিলি বাশার, জুলফিকার চঞ্চল, কোহিনূর, তানভীর মাসুদ, সাইকা আহমেদ, নওশের আশফাক, সুমন আহমেদ বাবু, শিশু শিল্পী সিয়াম ও মোরসালিনসহ আরো অনেকে।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১